শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ ২০২২

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ ২০২২

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ ২০২২ঃ শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নিযুক্ত পদসমূহে “সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা অনুসারে কম্পিউটার অপারেটর পদে এবং “বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা অনুসারে বিভিন্ন পদে জাতীয় বেতন স্কেল অনুযায়ী সরাসরি নিয়োগের জন্য পদের পাশে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

TMED Job Circular 2022

চাকরির ধরনসরকারি চাকরি
জেলানির্দিষ্ট জেলা
ওয়েবসাইটtmed.gov.bd
মোট পদ৫টি
পদের সংখ্যা১২ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি-স্নাতক
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইনে
আবেদন শুরু৫ মে, ২০২২
আবেদনের শেষ তারিখ৩১ মে ২০২২

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১। পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগে স্নাতক/ সমমানের ডিগ্রী। অ্যাপটিটিউড টেস্ট এ উত্তীর্ণ হতে হবে।

২। পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রী। ইংরেজি শর্টহ্যান্ডে ন্যূনতম গতি প্রতি মিনিটে ৭০ শব্দ এবং বাংলায় ন্যূনতম গতি প্রতি মিনিটে ৪৫ শব্দ। কম্পিউটারের ওয়ার্ড প্রসেসিং, ইমেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা থাকতে হবে।

৩। পদের নামঃ ক্যাশিয়ার
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ১০২০০-২৪৬৮০ টাকা
যোগ্যতাঃ বাণিজ্য বিভাগে স্নাতক/ সমমানের ডিগ্রী। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং সহ কম্পিউটার চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

৪। পদের নামঃ অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রী। কম্পিউটার টাইপে প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ এবং বাংলায় ২০ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটারের ওয়ার্ড প্রসেসিং, ইমেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা থাকতে হবে।

৫। পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ৬ টি
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা
যোগ্যতাঃ মাধ্যমিক / সমমানের ডিগ্রী।

আবেদন প্রক্রিয়া শুরুঃ ০৫-০৫-২০২২ ইং
আবেদনের শেষ তারিখঃ ৩১-০৫-২০২২ ইং

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। কোনো বিদেশি নাগরিককে বিবাহ করেননি এবং ভবিষ্যতেও করবেন না মর্মে চুড়ান্ত নিয়োগের সময় প্রতিশ্রুতি প্রদান করতে হবে। আবেদন অবশ্যই অনলাইনে ওয়েবসাইটে করতে হবে। আবেদনের কোন হার্ড কপি গ্রহণ করা হবে না।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত শাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে

১৫-০৪-২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা প্রার্থীর ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা প্রার্থীর ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪ (সংশোধিত-২০২০) অনুযায়ী “সাট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর এবং “অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক” পদে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

About ApplyForJob

Check Also

কারিগরি শিক্ষা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি DTE Job Circular: কারিগরি শিক্ষা …