সিনিয়র স্টাফ নার্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ (এইমাত্র পাওয়া )

Government Jobs Thursday September 23, 2021

সিনিয়র স্টাফ নার্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সিনিয়র স্টাফ নার্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ নার্সিং এমন একটি মহৎ পেশা যা সাধারণ জনগণের স্বাস্থ্য পরিচর্যা ও স্বাস্থ্য সচেতনতামূলক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত। এ পেশার সাথে সম্পৃক্ত, দক্ষ কিংবা প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তি নার্স বা সেবিকা নামে পরিচিত। সম্প্রতি সাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সিনিয়ার স্টাফ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। এছাড়া সিনিয়র স্টাফ নার্স নিয়োগের আপডেট চাকরির খবর পাবেন আমাদের এই পোস্টে।

Staff Nurse Job Circular 2021

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানসাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রালয়/বিএসএমএমইউ
মোট পদ০১টি
পদের সংখ্যা১০৯জন
শিক্ষাগত যোগ্যতাডিপ্লোমা ইন নার্সিং/ বিএসসি ইন নার্সিং ডিগ্রি
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদনের শেষ তারিখ১৩ অক্টোবর ২০২১

নার্সিং নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টিতে সিনিয়র স্টাফ নার্স পদে মোট ১০৯ জনকে নিয়োগ দেওয়া হবে। বিএসএমএমইউর এক নিয়োগ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

নার্স নিয়োগের যোগ্যতা

. বয়সসীমাঃ গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয় এবং ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। করোনা ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল অনেক চাকরির নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বিএসএমএমইউ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।
. শিক্ষাগত যোগ্যতাঃ বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক রেজিস্ট্রার্ড প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি অথবা বিএসসি ইন নার্সিং ডিগ্রি।
৩. বেতনঃ সিনিয়র স্টাফ নার্স পদে চাকরি পেলে দশম গ্রেডে বেতন পাবেন। সে ক্ষেত্রে বেতন স্কেল হবে ১৬,০০০–৩৮,৬৪০ টাকা।

সিনিয়র-স্টাফ-নার্স-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২১
সিনিয়র-স্টাফ-নার্স-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২১
আরো অন্যান্য আপডেট নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন

স্টাফ নার্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদনের পদ্ধতি ও অন্যান্য শর্তাবলীঃ আগ্রহী প্রার্থীরা আগামী ১৩ অক্টোবর বেলা আড়াইটার মধ্যে অনলাইনে (www.bsmmu.edu.bd) আবেদন করতে পারবেন। প্রার্থীদের পরীক্ষার ফি পূবালী ব্যাংক লিমিটেডের যেকোনো অনলাইন শাখায় বিএসএমএমইউর রেজিস্ট্রারের অনুকূলে পূবালী ব্যাংকের ঢাকার শাহবাগ এভিনিউ শাখার একাউন্ট নম্বর STD-430–এর বিপরীতে ১৪ সেপ্টেম্বর থেকে আগামী ১২ অক্টোবর পর্যন্ত ব্যাংক চলাকালে মধ্যে ৫০০ টাকা জমা দিয়ে রসিদের কপি সংগ্রহ করতে হবে। টাকা জমা দেওয়ার এক দিন পর অনলাইনে আবেদনপত্র দাখিল করা যাবে।

আবেদনের সময় প্রার্থীর আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে যা আপলোড করতে হবে—

ক. সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি (২৪০x২৪০ পিক্সেল)
খ. স্বাক্ষরের ছবি (৩০০x৮০ পিক্সেল);
গ. টাকা জমার ব্যাংক রসিদের কপি ও
ঘ. মুক্তিযোদ্ধা পোষ্য প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদপত্র।

আবেদন করতে নিচের APPLY NOW বাটনে ক্লিক করুন এবং সহজভাবে আপনার আবেদনটি সম্পন্ন করুন ।

পৃথিবী এখন করোনা ভাইরাসের মহামারীতে আক্রান্ত।প্রতিদিনের হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে।আর তাদের সেবা দিতে গিয়ে আক্রান্ত হচ্ছে অসংখ্য ডাক্তার ও নার্সরা।ইতিমধ্যে বাংলাদেশে অসংখ্য নার্স আক্রান্ত হয়েছে।সাধারন মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য জরুরী ভিত্তিতে প্রধান্মন্ত্রী সরকারি ভাবে নার্স নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

। পদের নামঃ স্টাফ নার্স

শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বীকৃত ইন্সটিটিউট থেকে নার্সিং এ ডিপ্লোমা / বিএসসি ডিগ্রী।

এই কারনে নতুন করে আরও ৬ হাজার নার্স নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে সেই প্রক্রিয়া শুরু হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, ‘এই চিকিৎসক ও নার্সদের করোনা চিকিৎসার জন্য বিশেষ প্রশিক্ষণ দেয়া হবে। করোনা চিকিৎসার জন্য প্রত্যেক জেলায় আইসিইউর (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ব্যবস্থা করা হবে।

স্বাস্থ্যসেবা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা স্বাস্থ্যসেবার দিকে বিশেষ দৃষ্টি দিচ্ছি। আমরা প্রত্যেক জেলাতেই ভালো হাসপাতাল গুলোতে আইসিইউর ব্যবস্থা করব। পর্যায়ক্রমে সব জেলাতেই এটি করে দেব । করোনার বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেয়া হবে। বিদেশ থেকে লোক এনেও আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করাব। প্রশিক্ষণ নিয়ে তারা চিকিৎসাসেবা দেবে। পর্যায়ক্রমে ৬৪ জেলাতে এটি করা হবে। যাতে কোনো জায়গায় মানুষের চিকিৎসার অসুবিধা না হয় ।

নিয়মিত আপডেট চাকরির খবর পেতে আমাদের ফেজবুক পেজের সঙ্গে যুক্ত থাকুন

Leave a Reply

Apply For jobs 24

Never miss a job opportunity

Get Apply For Jobs 24 on your phone
  • Access 1000s of jobs, on the go
  • Filtering to find the jobs that suit you
  • Apply directly and in real time
  • Applyforjobs24.Com Is A Fast Growing Bangladeshi Job Portal That Helps Jobseekers From All Sectors And Experience Levels, Such As Govt. And NGO. Jobs, Multi-National Jobs, Part-Time Jobs Part-Time Jobs (Especially Meant For..

    Read More About
    FOLLOW
    Download Mobile App