আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে চেক করুন

আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন

আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে চেক করুন SIM Card Check Registration For NID: আমরা জানি এক জন অন্য জনের আইডি কার্ড দিয়ে সিম তুলে থাকলে অনেক ধরনের সমস্যায় পড়তে হয়ে থাকে । এমনকি অন্য এক জনের NID কার্ড দিয়ে সিম উঠানোর পরে সেই সিম থেকে কোন ধরনের ক্রাইম হলে যার নামে সিমটি রেজিস্ট্রেশন করা আছে তাকেই সর্বপ্রথম ফলো করা হয় । এজন্য এই বিষয়টি খুবই গুরুত্বপূর্ন আপনাকে জানতে হবে আপনার নামে আপনার আইডি কার্ড দিয়ে কতটি সিম রেজিস্ট্রেশন হয়েছে ।

সেই বিষয় নিয়েই আমরা আজকের লেখনি তুলে ধরেছি আপনাদের মাঝে । আপনারা কুব সহজেই জানতে পারবেন আপনার এনআইডি কার্ড দিয়ে কতটি সিম ব্যবহার হচ্ছে বা কতটি সিম রেজিস্ট্রেশন হয়েছে । আপনারা আমাদের আজকের এই আলোচনাটি ভালো করে মনোযোগ সহকারে দেখলে অবশ্যই বুঝতে পারবেন যে কিভাবে আপনার আপনার করা রেজিস্ট্রেশন এর সিগুলো দেখবেন । তো চলুন বিস্তারিত দেখি নিচের কন্টেন থেকে ।

SIM Card Check Registration For NID

আপনার NID কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে আপনি কি সেটি দেখতে চাচ্ছেন ? এবং কোন নাম্বারের সিম আপনার আইডি কার্ড দিয়ে রেজিস্টেশন হয়েছে সেটি জানতে চাচ্ছেন ? তাহলে আজকের পোস্টটি আপনার জন্যই । এখানে আপনার এনআইডি দিয়ে কতটি সিম আপনি রেজিস্ট্রেশন করেছেন সেটি খূব সহজেই বের করতে পারবেন । বিস্তারিত আরো দেখূন ।

আমাদের বাংলাদেশে সর্বপ্রথম সিম রেজিস্ট্রেশন করা হয় বায়োমেট্রিক পদ্ধতি ব্যবহার করে । এই পদ্ধতিতে একজন ব্যক্তি তার আইডি কার্ড ব্যবহার করে মোট ‘১৫ টি সিম রেজিস্ট্রেশন করতে পারবেন । এটি সর্বপ্রথম চালু হয় ২০২৫ সালের ডিসেম্বর মাসে । এখন অব্দি চলছে তবে বেশ কিছু নিয়মের পরিবর্তন হয়েছে । আপনার সিমটি কোন কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা আছে সেটি জানতে পারবেন অথবা আপনার অনেক সিম রয়েছে কিন্তু আপনি বরতে পাচ্ছেন না কোন আইডি কার্ড দিয়ে কোন কোন সিম রেজিস্ট্রেশন করেছেন । এ ধরনের সম্যস্যা দেখা দিলে কোন চিন্তার কারণ নেই । আমরা সেই বিষয়টি নিয়েই আজকের আলোচনা শুরু করেছি । এখানে আপনারা দেখতে পারবেন সব ধরনের কোৗশল সম্পর্কে ।

NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন আছে দেখুন

আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন – রবি, এয়ালটেল, গ্রামীণফোন, টেলিটক, বাংলালিংক এধরনের সিম আমাদের বেশি দেখা যায় । বা মানুষজন এই সিমগুলো সচারাচর ব্যবহার করে থাকে । তবে সিমগুলো ব্যবহারের সময় অবশ্যই রেজিস্ট্রেশন করার সময় ভালো করে সতর্কতার সহিত রেজিস্টেশন করে নিবেন । বা আপনার এনআইডি কার্ড দিয়ে অন্য কারো সিম রেজিস্ট্রেশন করা আছে সেটি হালনাগাদ করে নিন । কিন্তু আপনি জানেন না আপনার কার্ডের রেজিস্টেশর দিয়ে কে কে কোন সিম ব্যবহার করছে । সেটি দেখতে হলে আপনার স্মার্টফোন কিংবা যেকোন ধরনের মোবাইল দিয়েই দেখতে পারবেন । সেই সম্পর্কে জানতে হলে আমাদের লেখাগুলো ফলো করুন ।

NID কার্ড দিয়ে সিম যাচাই করার জন্য যা যা করতে হবেঃ

  • আপনার ফোন থেকে *16001# ডায়েল করতে হবে।
  • এরপরে আপনার জাতীয় পরিচয় পত্রের শেষের ৪টি ডিজিট টি বক্সে সাবমিট করতে হবে
  • ডিজিট গুলো যেন সঠিক হয় সে জন্য আপনার NID কার্ড দেখে উঠিয়ে সাবমিট করে দিন।
  • এরপরে ফিরতি ম্যাসেজে আপনাকে জানিয়ে দেয়া হবে আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা আছে ।

আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন

উপরোক্ত সিস্টেম ব্যবহার করলে আপনাকে ফেরত একটি ম্যাসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে আপনার সেই এনআইডি কার্ড দিয়ে কয়টি সিম ব্যবহার হচ্ছে বা কয়টি সিম রেজিস্টেশন আছে । তবে এখানে আপনাকে যে ফিরতি ্যোসেজ দেওয়া হবে সেখানে মোবাইল নাম্বার এর সম্পুর্ন কোডগুলো থাকবে না বা সম্পুর্ন ডিজিট থাকবে না যেমন: 017*****123 । সেখানে শেষের কয়েকটি ডিজিট থাকবে সেটি দেখে আপনাকে ধরে নিতে হবে আপনার কার্ড দিয়ে কোন কোন সিম রেজিস্ট্রেশন আছে ।

কেননা আপনি যখন সিম রেজিস্টেশন করেন অবশ্যই আপনার কাছে বা অন্য কারো কাছে সিমগুলো রয়েছে । সেক্ষেত্রে আপনার মনে আছে যে কোন কোন সিম আপনি উঠিয়েছেন বা চালাচ্ছেন । এ জন্য আপনাকে শেষের ডিজিট দেখে মনে করতে হবে যে আপনার এই নাম্বারটি আপনার কার্ড দিয়ে রেজিস্টেশনকৃত রয়েছে ।

সিম নাম্বার দিয়ে চেক করুন কার NID কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা

আপনার NID কার্ড দিয়ে অনেকগুলো সিম রেজিস্ট্রেশন করা আছে কিন্তু আপনি জানেন না । এই বিষয়টি নিয়ে আপনি অনেক ঝুকিতে আছেন । কারণ বর্তমান যুগে এটিিএকটি বিশাল সমস্যা । যেখানে আপনি জানেন না যে আপনার নাম্বারটি কার আইডি কার্ড দিয়ে রেজিস্টেশন ।

এবং অনেকের কাছে সিমগুলো ব্লক হয়ে গেলে সেটি ঠিক করার জন্য বা রিপ্লেস করার ক্ষেত্রে রেজিস্টেশনকৃত ব্যক্তির আঙ্গুলের ছাপের প্রয়োজন হয় । যে আইডি কার্ড দিয়ে সিমটি রেজিস্ট্রেশন করা আছে সেই ব্যক্তির আঙ্গুলের ছাপ ছাড়া আপনি সিমটি রিপ্লেস করতে পারবেন না । সেজন্য আপনাকে জানতে হবে আপনার কোন সিমটি কার আইডি কার্ড দিয়ে রজিস্টেশন করেছেন ।

এজন্য আপনাকে যে কাজগুলো করতে হবে । আপনি যে অপারেটর এর সিম ব্যবহার করে । সেই অপারেটর এর কাস্টমার কেয়ার এর সাথে যোগাযোগ করতে হবে । এবং আপনার সিম নাম্বারটি দিয়ে সেখানে চেক করতে পারবেন আপনার নাম্বারগুলো কোন আইডি কার্ড দিয়ে রেজিস্টেশন হয়েছে ।

আপনি যদি চান যে সেই আইডি কার্ড থেকে আপনার নিজস্ব আইডি কার্ডে সেই সিমগুলো রজিস্টেশন করাবেন । সেক্ষেত্রে আপনাকে পূর্বের আইডি কার্ডের মানুষকে সঙ্গে নিয়ে আসতে হবে । সেখানে তার আইডি কার্ড থেকে আপনার আইডি কার্ডে সিমগুলো ট্যান্সফার করিয়ে নিতে হবে ।

অনলাইনে সিম রেজিস্টেশন চেক করুন সহজেই

আপনার এনআইডি কার্ড দিয়ে অনেক সিম রেজিস্ট্রেশন আছে আপনার অজ্ঞাত । সেটি বের করার আসল তথ্য আমরা উপরের আলোচনার মাধ্যমে দেখিয়ে দিয়েছি । আপনার সেই কৌশল অবলম্বন করে সেটি বের করতে পারবেন । মনে রাখবেন আপনার আইডি কার্ড দ্বারা কোন সিম রেজিস্ট্রেশন করলে এবং সেই সিম দিয়ে কোন ধরনের ক্রাইম পরিলক্ষিত হলে সিম ব্যবহারকারী কোথায় থাকে থাক আপনাকেই আগে খোজ করা হবে এরপর সেই সিম ব্যবহারকারীকে বের করা হবে । এজন্য এই গুরুত্বপুর্ন বিষয়গুলো আপনার মাথায় রেখে দিন এবং আপনার সিম বা আপনার এনআইডি কার্ডে কতটি সিম রেজিস্ট্রেশনর হয়েছে সেটি জেনে নিন ।

সিম বাতিল করার উপায়

আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন– আপনার ভোটার আইডি কার্ড বা স্মাার্ট কার্ড ব্যবহার করে কেউ যদি কোন সিম রেজিস্ট্রেশন করে থাকে । সেই সিমটি কোন অজানা ব্যক্তি বা চেনাজানা মানুষও ব্যবহার করতেছে । কিন্তু আপনি বিষয়টি নিয়ে অবগত না । এতে যেমন আপনি বিপদের মধ্যে ডুবে আছেন । এ থেকে আপনি রেহাই পাবেন কি করে । কিভাবে সিমগুলো আপনি বাতিল করে দিবেন । সেজন্য আপনাকে েযে কাজগুলো করতে হবে নিচে দেখূন ।

আপনার ভোটার আইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশনকৃত সিম অন্য কেউ ব্যবহার করলে সেটি বাতিল করতে হলে আপনাকে আগে দেখতে হবে আপনার আইডি কার্ড দিয়ে কতটি সিম রেজিস্ট্রেশন হয়েছে । সেই নিয়ম আমরা উপরের অংশে দিয়ে রেখেছি । আপনারা সেখান থেকে দেখে নিতে পারেন ।

এরপরে আপনাকে যখন ফিরতি ম্যাসেজে জানিয়ে দেওয়া হবে যে এইসকল নাম্বার আপনার আইডি কার্ড থেকে ব্যবহার হচ্ছে । তখন আপনাকে সিলেক্ট করতে হবে আপনার কাছে কোন কোন নাম্বারগুলা আছে এবং আপনি কোন কোন নাম্বার গুলো বাতিল করতে চাচ্ছেন । সেভাবে বাতিলকৃত নাম্বারের একটি লিস্ট তৈরী করবেন । এরপরে নিকটস্ত অপারেটরের কাস্টমার কেয়ার থেকে সিমগুলো বাতিলের আবেদন করতে হবে এবং আবেদনের মাধ্যমে সেই সিমগুলো বাতিল করে দিতে পারবেন ।

শেষ কথা

আশা করি আজকের আলোচনা থেকে আপনারা সিম রেজিস্ট্রেশন কার নামে আছে বা আপনার ব্যবহারকৃত কোন নাম্বারগুলো কার আইডি কার্ড দিয়ে রেজিস্টেশন করা আছে সেগুলো যেভাবে দেখবেন বা জানবেন সেই সম্পর্কে বিস্তারিত জানতে পারলেন । এ ধরনের আরো নতুন নতুন তথ্য পেতে হলে আমােদের এই ওয়েবসাইট ঠিকানায় নিয়মিত ভিজিট করুন । আমাদের এই ঠিকানায় আপনারা আরো দেখতে পারবেন বিভিন্ন ধরনের নতুন নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে ।

আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে চেক করুন SIM Card Check Registration For NID:: এছাড়াও সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি, বেসরকারি চাকরির খবর, কোম্পানি জব সার্কুলার, এবং এনজিও চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির আপডেট গুলো আমরা নিয়মিত পাবলিস করে থাকি । এখান থেকে প্রতিদিনের চাকরি খবরগুলো দেখতে পারবেন খুব সহজেই সবার আগে । তাই নিয়মিত ভিজিট করতে ভুলবেন না এবং আপনার বন্ধুদের সাথে আমাদের ঠিকানাটি শেয়ার করতে ভুলবেন না ।

About ApplyForJob

Check Also

Free Visa Jobs in Poland

Free Visa Jobs in Poland?

Free Visa Jobs in Poland Free Visa Jobs in Poland? Poland free visa job, Poland …