বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো নিয়োগ ২০২২

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো নিয়োগ ২০২২: ৭১৫টি পদে নতুন এক নিয়োগ বিজ্ঞপ্তি (সার্কুলার) ২০২২ প্রকাশ করেছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহের বিপরীতে সরাসরি নিয়োগের লক্ষ্যে বাংলাদেশি প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে নির্ধারিত ফর্মে টেলিটকের ওয়েবসাইটে নিম্নলিখিত শর্তে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে পরিসংখ্যান ব্যুরোতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে ।

Porisongkhan Buro Job Circular 2022

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা সমূহউল্লেখিত জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠানবাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো
শূণ্যপদ২১ টি
পদসংখ্যা৭১৫ জন
শিক্ষাগত যোগ্যতা৮ম-স্নাতক ডিগ্রি
বয়সসীমা১৮-৩০ বছর
ওয়েবসাইটbbs.gov.bd
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইনে
আবেদনের শুরু তারিখ১২ জানুয়ারি, ২০২২
আবেদনের শেষ তারিখ১০ ফেব্রুয়ারি, ২০২২

পরিসংখ্যান ব্যুরো নিয়োগ ২০২২

পরিসংখ্যান ব্যুরো নিয়োগ এর নোটিশের মাধ্যমে পরিসংখ্যান ব্যুরোর চাকরির সকল তথ্য বিস্তারিত দেয়া হবে। আপনি যদি একজন চাকরি প্রার্থী হয়ে থাকেন, তাহলে সার্কুলারটি বিস্তারিত দেখে আপনার যোগ্যতা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করে ফেলুন। এক নজরে সকল বিবরণ সংক্ষিপ্ত আকারে দেখে নিন।

আবেদন শুরুর তারিখঃ ২৭-০১-২০২২ ইং
আবেদন এর শেষ তারিখঃ ১০-০২-২০২২ ইং
আবেদন করার ঠিকানাঃ http://bbs.teletalk.com.bd

পরিসংখ্যান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://bbs.teletalk.com.bd এই ওয়েবসাইটে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক আবেদনপত্র পূরণ করতে পারবেন। পরিসংখ্যান ব্যুরো এর রাজস্ব বাজেটে কর্মচারী নিয়োগ পরীক্ষা ২০২২-এর বিজ্ঞপ্তিতে অনলাইনে আবেদনপত্র পূরণের নিয়মাবলী, SMS-এর মাধ্যমে পরীক্ষার ফি প্রদানের নিয়মাবলী ও অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি ওয়েবসাইট http://bbs.teletalk.com.bd এ পাওয়া যাবে।

আবেদন করবেন যেভাবে

নির্ধারিত ছকে অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়- ১০-০২-২০২২ বিকাল ০৫ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ অনলাইনে আবেদনপত্র সাবমিট এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

আবেদন শুরুর ২৭-০১-২০২২ তারিখে ন্যূনতম ১৮ বছরসহ প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা সকল প্রাণীর (বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত) ক্ষেত্রে ৩০ বছর (খ) বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি ও কোটা অনুসরণ করা হবে। ০৬। লিখিত, ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের (নাতি/নাতনি) ক্ষেত্রে ৩০ বছর বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। বিভাগীয়/চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। তবে তাদের মৌখিক পরীক্ষার সময় প্রত্যয়নপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় সকল ডকুমেন্ট/কাগজপত্র সঙ্গে আনতে হবে।

About ApplyForJob

Check Also

কারিগরি শিক্ষা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি DTE Job Circular: কারিগরি শিক্ষা …