পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – palli bidyut job circular

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। যা চাকরি প্রার্থীদের জন্য সুখবর। সাম্প্রতিক পল্লী বিদ্যুৎ চাকরির খবর ২০২২ পাবেন এক পেজেই । বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের লক্ষ্য হলো দেশের নাগরিকদের মানসম্পন্ন বিদ্যুৎ সরবরাহ করা। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড মনে করেন ২০২২ সালের মধ্যে বাংলাদেশের সকল প্রান্তে বিদ্যুৎ সরবরাহ করা করা । যে কারণে গ্রামের সাধারণ মানুষ এর সুফল ভোগ করছে ।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সার্কুলার (Polli Bidyut Job Circular 2022) এর শূন্য পদ পুরণের লক্ষ্যে আবেদন আহবান করা যাচ্ছে। পদের নামের পাশে শূন্যপদের সংখ্যা, প্রার্থীর বয়সসীমা, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা উল্লেখ করা হলো।

চাকরির ধরণ

সরকারি চাকরি

আবেদন যোগ্য জেলাসকল জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠানপল্লী বিদ্যুৎ সমিতি
পদের সংখ্যাঅসংখ্য
চলমান নিয়োগ বিজ্ঞপ্তি০৫টি
পদের সংখ্যাঅসংখ্য
বয়স১৮-৪০বছর
শিক্ষাগত যোগ্যতাবিজ্ঞাপনে উল্লেখিত
আবেদনের মাধ্যমডাকযোগে
আবেদনের শেষ তারিখ২৮এপ্রিল ২০২২

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি

বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতি-এর শূন্য পদে পদোন্নতির মাধ্যমে লোকবল নিয়োগের নিমিত্ত সংশোধিত পবিস নির্দেশিকা এবং পল্লী বিদ্যুৎ সমিতি কর্মচারী চাকুরী বিধি অনুযায়ী পদোন্নতির জন্য বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্নদের নিকট হতে নিচে বর্ণিত শর্তসাপেক্ষে কর্তৃপক্ষের মাধ্যমে নির্দিষ্ট সাইজের কাগজে স্বহস্তে লিখিত দরখাস্ত আহবান করা যাচ্ছে।

দিনাজপুর
দিনাজপুর পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি
ঢাকা পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি
ঢাকা পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি
চাঁদপুর পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি
চাঁদপুর পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি
যশোর পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের এ ওয়েবসাইট (http://www.reb.gov.bd) থেকে আবেদন করার জন্য নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করতে হবে।

আবেদনপত্রসহ শারীরিক পরীক্ষার জন্য জেলা অনুযায়ী বিজ্ঞপ্তি দেখুন প্রার্থীদের নিজ নিজ জেলার পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তরে উপস্থিত হতে হবে। শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হলে পরবর্তী সময়ে প্রার্থীদের এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে।

পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ

বর্ণিত পদে নিয়োগ লাভে আগ্রহী এবং সংশ্লিষ্ট নির্দেশিকার আলোকে যোগ্যতা সম্পন্ন প্রার্থীদেরকে খামের উপরে পদের নাম উল্লেখ করে সাদা কাগজে স্ব-হস্তে বাংলায় নিজের নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জন্ম তারিখ, বয়স, জাতীয়তা, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি।

চাকুরীতে প্রথম যোগদানের তারিখ ও চাকুরীতে নিয়মিত করণের তারিখ উল্লেখ পূর্বক জেনারেল ম্যানেজার এর সুপারিশ সম্বলিত আবেদনসহ আগামী নির্দিষ্ট তারিখ পল্লী বিদ্যুৎ সমিতি এর সদর দপ্তরে স্ব-শরীরে উপস্থিত হয়ে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

প্রার্থীকে সৎ, বিশ্বস্ত, মার্জিত ব্যক্তিত সম্পন্ন, সুঠাম দেহ ও সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। প্রার্থীর নিজস্ব বাই-সাইকেল থাকতে হবে এবং বাই-সাইকেল চালনায় পারদর্শী হতে হবে। প্রার্থীর পাটিগণিতের মৌলিক বিষয়ে অর্থাৎ যোগ, বিয়োগ, গুণ, ভাগ ইত্যাদি সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে।

নির্ধারিত আবেদন ফরম (পূরণযোগ্য প্রবেশপত্রসহ) বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর ওয়েবসাইট (reb.gov.bd) অথবা সংশ্লিষ্ট পল্লী বিদ্যুৎ সমিতি-এর ওয়েবসাইট হতে ডাউনলোড করে সংগ্রহ করতে হবে। আবেদন ফরম A4 সাইজের কাগজে হতে হবে।

আবেদন ফরমটি আবেদনকারীকে স্বহস্তে পূরণ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতা, প্রশিক্ষণ ও বিদ্যুৎ লাইসেন্সিং বোর্ডের মূল/সাময়িক সনদপত্র, নাগরিকত্ব সনদ, সদ্য তোলা ০২ (দুই) কপি পাসপোর্ট আকারের ছবি দাখিল করতে হবে। সকল সনদ ও ছবি ১ম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।

Polli Bidyut Job Circular

নির্ধারিত আবেদন ফরম ব্যতীত অন্য কোন আবেদন ফরম-এ আবেদন করলে অথবা প্রার্থী কর্তৃক তার শিক্ষাগত যোগ্যতা, প্রশিক্ষণ ও বিদ্যুৎ লাইসেন্সিং বোর্ডের সনদ, জন্ম তারিখ, বয়স, স্থায়ী ঠিকানা, নিজ জেলাসহ আবেদনপত্রে প্রদত্ত অন্যান্য যে কোন তথ্য অসম্পূর্ণ বা অসত্য বা অসঙ্গতিপূর্ণ প্রমাণিত হলে বা আংশিক পূরণ করা হলে অথবা প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যে কোন গড়মিল পাওয়া গেলে যে কোন পর্যায়ে প্রার্থীতা বাতিল করা হবে।

একজন প্রার্থী এক এর অধিক পল্লী বিদ্যুৎ সমিতিতে আবেদন করতে পারবেন না। এই নিয়োজিতকরণ কোনক্রমেই স্থায়ী করা হবে না। যতদিন প্রয়োজন ততদিন “কাজ নাই মজুরী নাই” ভিত্তিতে এ কাজে নিয়োজিতকরণ বলবৎ থাকবে।

কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহণ বা বাতিলের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। সকল পল্লী বিদ্যুৎ সমিতির পরীক্ষা একই তারিখে অনুষ্ঠিত হবে এবং আবেদনকারীদেরকে ডাকযোগে প্রেরিত প্রবেশ পত্রের মাধ্যমে তা জানানো হবে।

আবেদনপত্র অফিস সময়ের মধ্যে ডাকযোগে/কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে নির্ধারিত ছকে বর্ণিত যে সমিতিতে কাজ করতে ইচ্ছুক শুধুমাত্র সেই সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার/ জেনারেল ম্যানেজার বরাবর খামের উপর পদের নাম উল্লেখপূর্বক নির্ধারিত ছকের আবেদনপত্র (শর্তাবলীর ক্রমিক নং-১-এ উল্লিখিত) স্বহস্তে পূরণ করে চাহিত কাগজ পত্রাদিসহ প্রেরণ করবেন। সরাসরি কোন আবেদনপত্র গৃহীত হবে না।

About ApplyForJob

Check Also

কারিগরি শিক্ষা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি DTE Job Circular: কারিগরি শিক্ষা …

Leave a Reply