পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক Malaysia Visa check Online: কিভাবে মালয়েশিয়া ভিসা চেক করবেন সেই সম্পর্কে বিস্তারিত তথ্য দেখতে হলে আমাদের আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে ভালো করে দেখুন । ভিসার ক্ষেত্রে অনেক মানুষ প্রতারণার শিকার হচ্ছে । বিশেষ করে মালয়েশিয়া ভিসায় বেশি মানুষ প্রতারণার শিকার হয় । যাতে করে আপনাকে আর প্রতারণার শিকার হতে না হয় সেজন্য নিজেই ঘরে বসে আপনার ভিসাটি চেক করে নিতে পারবেন ।

Malaysia Visa check Online

পাসপোর্ট নাম্বার দিয়ে আপনি খুব সহজেই ভিসা চেক করতে পারবেন । আপনার ভিসা হয়েছে কি না সেটি চেক করে নিতে পারবেন আপনি নিজেই । এর জন্য আর কারো কাছ থেকে তথ্য নিতে হবে না এবং প্রতারণার হাত থেকে আপনি রেহাই পাবেন । আপনার পাসপোর্ট হয়ে গেলে ভিসার জন্য আপনাকে অপেক্ষা করতে হয় বেশ কিছুদিন । কিন্তু এখন সেই ভিসা দেখতে পারবেন অনলাইন থেকে খুব সহজ একটি বিষয়ে । বিস্তারিত দেখুন ।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

আপনি কি পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে চাচ্ছেন ? তাহলে সঠিক জায়গায় এসেছেন। এখানে আমরা আজকের আলোচনা পাবলিস করেছিে একজন ব্যক্তি মালয়েশিয়া যাওয়ার ক্ষেত্রে পাসপোর্ট হয়ে গেলে কিভাবে এবং ভিসার জন্য আবেদন করলে এরপর কিভাবে অনলাইনে ভিসা চেক করতে পারবে । এটি একটি খুব সহজ বিষয় । আপনি ভিসার জণ্য আবেদন করে থাকলে অবশ্যই আপনার ভিসা আসবে এজন্য আপনাকে কিছূ সময় অপেক্ষা করতে হবে । এবং সেই সাথে অনলাইনে চেক করে দেখতে পারবেন যে আপনার ভিসা হয়েছে কি না । কিভাবে দেখবেন এই বিষয়টি নিয়ে নিচে বিস্তারিত দেওয়া হলো ।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম

সোজা ভাষায় বলতে গেলে আপনি পাসপোর্ট করেছেন বিদেশ যাওয়ার জন্য । সেই দেশটি হিসাবে যদি মালয়েশিয়া হয়ে থাকে তাহলে ভিসা চেক করবেন আজকের এই নিয়মে । আপনার পাসপোর্ট হয়ে গেলে আপনাকে ভিসার জন্য একটি আবেদন করতে হবে । এবং সেই আবেদনের একটি আবেদন নম্বর থাকবে সেটি আপনাকে সংগ্রহ করতে হবে । আবেদন কপিতে সেটি দেওয়া থাকে ।

সেই আবেদন নাম্বার দিয়ে আপনি আপনার ভিসার আবেদনের পর নাম্বার দিয়ে অনলাইনে ভিসা চেক করতে পারবেন । আপনাকে এই লিংকে ক্লিক করে মালয়েশিয়া ওয়েবসাইট ঠিকানায় গিয়ে ভিসার এ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে চেক করতে পারবেন আপনার ভিসা আসছে কি না ।

অনলাইনে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

উক্ত ওয়েবসাইটের ঠিকানা আমরা এখানে দিয়ে রেখেছি । এবং নিচের ছবি থেকে আপনারা দেখে নিতে পারবেন কোথায় কিভাবে আপনার আবেদনের নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন । এখানে তিনটি উপায়ে আপনি ভিসা চেক করতে পারবেন । আমরা প্রত্যেকটি নিয়ম নিয়েই আলোচনা করেছি । আপনারা সেই অনুপাতে আপনার ভিসা চেক করে নিতে পারবেন এই ঠিকানায় ।

উপরের চিত্র অনুযায়ী এটি হলো মালয়েশিয়া ইমিগ্রেশন ওয়েবসাইট । এখান থেকে আপনি আপনার আবেদন আইডি এবং কোম্পানির রেজিষ্ট্রেশন নাম্বার ও চাকরির জন্য কোন আইডি থাকলে সেই আইডি ব্যবহার করে আপনি ভিসা চেক করতে পারবেন ।

মূলত যে তিনটি ভাগে মালয়েশিয়া ভিসা চেক করা যায় সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি । আমরা তিনটি উপায় অবলম্বন করে মালয়েশিয়া ভিসা চেক করতে পারি । সেগুলো হলো

  • অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে ।
  • পাসপোর্ট নাম্বার দিয়ে
  • কোম্পানি রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে ।

এই তিনটি বিষয় নিয়ে ধাপে ধাপে আমরা আলোচনা করেছি কিভাবে আপনি ভিসা চেক করতে পারবেন আপনার এই তিনটি উপায়কে কাজে লাগিয়ে । বিস্তারিত নিচ থেকে দেখূন ।

মালয়েশিয়া ভিসা চেক করুন

এখানে আমরা ভিসা চেক করার তিনটি নিয়ম সম্পর্কেই বিস্তারিত আলোচনা করেছি । আপনার যে নিয়মটি সহজ মনে হবে ঠিক সেই নিয়মেই আপনার ভিসা চেক করতে পারবেন । নিচে দেখুন ।

অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে কিভাবে চেক করবেন সেই বিষয়ে প্রথমে কথা বলি । আপনি এই নিয়মে ভিসা চেক করতে হলে এখানে ক্লিক করুন এবং নির্ধারিত ওয়েবসাইটে চলে যান । নিচে থাকা ছবির মতো একটি পেজ দেখতে পারবেন। সেখানে তিনটি খালি ঘর রয়েছে দেখতে পাচ্ছেন নিশ্চই । নিচের ঘরের পাশে দেওয়া আছে Application Number সেখানে আপনার আবেদনের নাম্বারটি দিয়ে নিচে থাকা Search বাটনে ক্লিক করুন । এবার আপনার ভিসার তথ্য বের হয়ে আসবে । যদি আপনার ভিসা রেডি হয়ে থাকে তবে আসবে নয়তো প্রসেস চলছে ,হয়তো বা অপেক্ষা করতে হবে । কিন্তু আপনি এখান থেকে এভাবে ভিসা চেক করতে পারবেন খুব সহজভাবে ।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

কোম্পানির রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন খুব সহজেই । উপরের থাকা লিংকে ক্লিক করে আপনি নির্ধারিত ওয়েবসাইটে গেলে সেখানে উপরের ফিচার এর মতো একটি পেজ দেখতে পারবেন । সেখানে নির্ধারিত জায়গায় আপনার তথ্যগুলো ভালোভাবে দিতে হবে । ডান পাশে থাকা একটি খালিঘর দেখতে পাচ্ছেন সেখানে লেখা আছে Company Registration Number সেই ফাকা জায়গায় আপনার কোম্পানির রেজিষ্ট্রেশন নাম্বারটি বসিয়ে দিয়ে সার্চ বাটনে ক্লিক করতে হবে । তাহলে আপনার ভিসা দেখতে পারবেন ।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালোশিয়া ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক: আপনার পাসপোর্ট থাকলে পাসপোর্ট নাম্বার দিয়ে খুব সহজেই মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন । এজন্য আপনাকেে এখানে ক্লিক করে নির্দিষ্ঠ ওয়েবসাইটে যেতে হবে । সেখানে দেখতে পারবেন নিচে থাকা একটি ইন্টারফেজ । নিচে দেখুন পাসপোর্ট নাম্বার এবং সিটিজেন চাচ্ছে । খালি ঘরে আপনি আপনার পাসপোর্ট নাম্বারটি দিন এবং নিচে থাকা ঘরে সিটিজেন নাম্বারটি বসিয়ে দিন । এরপর বামে থাকা Search বাটনে ক্লিক করে ভিসা চেক করুন ।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

আপনার পাসপোর্ট হয়ে গেলে এবং আপনি ভিসার জন্য আবেদন করে থাকলে এই নিয়মে পাসপোর্ট নাম্বার দিয়ে আপনার ভিসা তৈরী হয়েছে কি না তা খুব সহজেই এখান থেকে দেখতে পারবেন । এভাবে আপনি তিনটি কৌশল অবলম্বন করে আপনার ভিসা চেক করতে পারবেন । এজন্য আপনাকে কারো কাছে টাকা দেত হবে না আর কোন ধরনের প্রতারণার শিকার হতে হবে না ।

ভিসা চেক করুন পাসপোর্ট নাম্বার দিয়ে

আমরা যে কয়টি নিয়ম এখানে আলোচনা করেছি মালয়েশিয়া ভিসা চেক করার ক্ষেত্রে আপনার অনেক কাজে লাগবে এই বিষয়গুলো খুবই গুরুত্বপুর্ন । তাই সকল নিয়ম ভালোভাবে দেখে নিজেই ঘরে বসে ভিসা চেক করবেন । কোন দালাল চক্রের ফাদে পা দিবেন না । আশা করি বিষয়টি এখন আপনাদের ক্লিয়ারলি বুঝতে আর অসুবিধা নেই ।

অনেক সময় অনেকের ক্ষেত্রে পাসপোর্ট এর পরে ভিসার জন্য অনেকদিন অপেক্ষা করতে হয় । এবং কোন মাধ্যম দিয়ে কাজ করালে কাজ সঠিকভাবে হলো কি না সেই বিষয়ে সন্দে হ থাকে । এই যে বিষয়গুলো বর্তমান নেট দুনিয়ায় আপনি খুজলেই হাজার হাজার তথ্য পাবেন । সেখান থেকে যাচাই করে আপনাকে কাজ করতে হবে । অনলাইনে সকল কিছুর তথ্য এখানে দেখতে পারবেন ভিসা বিষয়ক ।

শুধু মালয়েশিয়া নয় আরো প্রায় ৬০ থেকে ৬৫ টি দেশের ভিসা নিয়ে আমরা কথা বলেছি আমাদের এই ওয়েবসাইটে । সেইসকল দেশের ভিসা কিভাবে চেক করবেন সেগুলোও আমরা বিস্তারিত আলোচনা করেছি । আপনার আমাদের হোমপেজ থেকে খুব সহজেই ভালোভাবে দেখে নিতে পারেন ।

আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম বা উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পারলেন । এভাবে কেউ যদি মালয়েশিয়া যাওয়ার ভিসা চেক করতে চায় তাহলে আমাদের এই আর্টিকেলটি তাদের জন্য খুবই গুরুত্বপুর্ন এবং আপনাদের বন্ধুদের মাঝেও এ ধরনের ব্যাক্তি থাকতে পারে যারা এই তথ্য সম্পর্কে জানে না । আপনার একটি শেয়ার তাদের এই তথ্য প্রদান করতে পারে এসে করে তার অনেক উপকার হতে পারে । এজন্য বলবো আপনি আপনার পরিচিত বন্ধুদের সাথে আমাদের ওয়েবসাইটে লিংকটি শেয়ার করুন এবং আমাদের এখানে ভিসা , পাসপোর্ট, এনআইডি সম্পর্কে আরো ভালো ভালো আপডেট তথ্য পেতে হলে নিয়মিত ভিজিট করতে ভুলবেন না ।

About ApplyForJob

Check Also

Free Visa Jobs in Poland

Free Visa Jobs in Poland?

Free Visa Jobs in Poland Free Visa Jobs in Poland? Poland free visa job, Poland …