পশ্চিমবঙ্গ ডাক বিভাগে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

Apply For Job in Kolkata 2021: পশ্চিমবঙ্গ ডাক বিভাগে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। ডাক বিভাগে চাকরির বিজ্ঞপ্তি সংক্রান্ত সব তথ্য জানুন।

Government Jobs in Kolkata: পশ্চিমবঙ্গের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি বাংলার ডাক বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। গ্রামীণ ডাক সেবক পদে এই নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এই পদের জন্য আবেদন গ্রহণের প্রক্রিয়াও শুরু করা হয়েছে বিভাগের পক্ষ থেকে। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে এই পদের জন্য আবেদন করতে পারেন। আবেদন করার জন্য ডাক বিভাগের সরকারি ওয়েবসাইট indiapost.gov.in অথবা appost.in/gdsonline -এ গিয়ে ইচ্ছুক প্রার্থীরা তাঁদের আবেদনপত্র জমা করতে পারেন। গত 20 জুলাই 2021 থেকে এই আবেদন গ্রহণের প্রক্রিয়া চালু হয়েছে। আবেদন জানানোর শেষ তারিখ 19 অগাস্ট 2021।

পশ্চিমবঙ্গ ডাক বিভাগে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানইন্ডিয়া পোস্ট
আবেদনের শেষ সময়০৯ আগস্ট, ২০২১
আবেদন প্রক্রিয়াঅনলাইন
আবেদনের ওয়েবসাইটappost.in/gdsonline
পদের নামবিপিএম/এবিপিএম/ডাকসেবক
মোট শুন্য পদ২৩৫৭ জন
শিক্ষাগত যোগ্যতামাধ্যমিক পাশে চাকরি
প্রার্থীর বয়স১৮-৪০ বছর
পশ্চিমবঙ্গ ডাক বিভাগে চাকরি নিয়োগ

পশ্চিমবঙ্গের ডাকঘরগুলিতে কর্মী নিয়োগ করা হবে এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে। মোট 2357টি গ্রামীণ ডাক সেবক পদে এই নিয়োগ করা হবে। মেরিট লিস্টের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। আসুন দেখে নেওয়া যাক এই পদের জন্য আবেদনকারী প্রার্থীর কোন কোন যোগ্যতা ও অভিজ্ঞতার প্রয়োজন।

West Bengal Postal Insurance Seller Agent Recruitment 2021

  • পদের নাম: বিপিএম/এবিপিএম/ডাকসেবক
  • পদ সংখ্যা: ২৩৫৭ জন

প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই কোনও স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও অঙ্কে, আঞ্চলিক ভাষা ও ইংরেজিতে অবশ্যই পাস করে থাকতে হবে প্রার্থীকে। প্রার্থীকে আঞ্চলিক ভাষা অবশ্যই দশম শ্রেণি পর্যন্ত পড়ে থাকতে হবে।

অনলাইনে আবেদন: অনলাইনে আগামী 19 অগাস্ট 2021 পর্যন্ত আবেদন জানাতে পারবেন যোগ্য প্রার্থীরা। আবেদনপত্র জমা করার পর প্রার্থীরা সেই আবেদনপত্রের একটি প্রিন্ট-আউট নিয়ে রাখতে পারেন ভবিষ্যতের প্রয়োজনের কথা মাথায় রেখে।

আবেদন ফি জমাদান: এই পদে আবেদন করার জন্য OC/OBC/EWS Male /trans-man প্রার্থীদের 100 টাকা পরীক্ষার ফি হিসেবে জমা করতে হবে। মহিলা প্রার্থীদের এই পদে আবেদন করার জন্য কোনও ফি জমা করতে হবে না।

সবার আগে ওয়েস্টবেঙ্গল এর সকল চাকরির খবর পেতে ফেসবুক পেজে যুক্ত থাকুন।
apply for jobs 24

About ApplyForJob

Leave a Reply