ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ ২০২১

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ ২০২১ঃ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিতে ৫টি পদে মোট ৬ জন নিয়োগ দেয়া হবে। ইমিগ্রেশন পাসপোর্ট অধিদপ্তরের নিম্নবর্ণিত শূন্য পদ সমূহ অস্থায়ীভাবে পূরণের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সরকার নির্ধারিত ফরমে অনলাইনে আবেদনপত্র আহবান করা হচ্ছে।

DIP Job Circular 2021

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা
চাকরিদাতা সংস্থাইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর
মোট পদ৫টি
পদের সংখ্যা৬ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/অনার্স ডিগ্রি
অফিসিয়াল সাইটwww.dip.gov.bd
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদনের সময়সীমা০৪ জানুয়ারি, ২০২২

পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নামঃ সাঁটলিপিকার
পদ সংখ্যাঃ
০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) সাটঁলিপি পরীক্ষায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৮০ এবং বাংলা ৫০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৩০ এবং বাংলা ২৫ শব্দ

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ
০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) সাটঁলিপি পরীক্ষায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৭০ এবং বাংলা ৪৫ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৩০ এবং বাংলা ২৫ শব্দ

পদের নামঃ অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ
০৭
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের উচ্চ মাধ্যমিক বা সমমানের ডিগ্রী সম্পন্ন (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি সহ মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ২৮ এবং বাংলা ২০ শব্দ

পদের নামঃ এসিসট্যান্ট একাউন্ট্যান্ট
পদ সংখ্যাঃ
০২
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বোর্ড হতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী বা সমমানের উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট, তবে বিজ্ঞান বিভাগ হতে হতে উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে (২) “স্ট্যান্ডার্ড এপচিটিউড টেস্ট” এ উত্তীর্ণ হতে হবে।

পদের নামঃ রেকর্ড কিপার
পদ সংখ্যাঃ
০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) বাংলাদেশের যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক ডিগ্রী বা সমমান (২) কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।

J3SBcwc
আরও দেখুন

আবেদন শুরুর সময়ঃ ২২/১২/২০২১ সকাল ১০ টা থেকে
আবেদনের শেষ সময়ঃ ০৪/০১/২০২২ বিকাল ৫ টা পর্যন্ত
আবেদন ঠিকানাঃ dip.teletalk.com.bd

কোভিড-১৯ পরিস্থিতির জন্য লিখিত পরিক্ষা বিলম্ব হতে পারে। কোন কারণ দেখানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ নিয়োগ বজ্ঞপ্তি সংশোধন/ বাতিল করতে পারবে। ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি পাওয়া যাবে।

পাসপোর্ট অধিদপ্তরে নিয়োগ ২০২১

আবেদনকারীর বয়স ২২ ডিসেম্বর, ২০২১ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে, যাদের বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩০ বছর ছিল তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন।

এসএসসি বা সমমানের সনদপত্রের ভিত্তিতে অনুচ্ছেদ নং-১ ও ২ অনুসারে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীগণ সকল জেলা থেকে আবেদন করতে পারবেন। তাদেরকে যথাযথ কর্তৃপক্ষের সনদ দাখিল করতে হবে। সরকারি/আধা-সরকারি/স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান/বিভিন্ন কর্পোরেশনে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

ইমিগেশন ও পাসপোর্ট অধিদপ্তরের স্মারক নং-৫৮.০১.০০০০.১০১.১১.০০১.২০২০(অংশ)-১৮৯১, তারিখঃ ২০ অক্টোবর, ২০২০ যোগে জারিকৃ নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক ইতোপূর্বে যে সকল প্রার্থী রেকর্ড কীপার পদে আবেদন করেছেন, তারা এ বিজ্ঞপ্তির আলোকে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন বিধায় তাদের পুনয়ায় এ পদে আবেদন করার প্রয়োজন নাই।

About ApplyForJob

Check Also

জেলা জজ আদালতে নিয়োগ

জেলা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

জেলা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ –law justice div job circular 2023: জেলা জজ আদালতে …