মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ও বাংলাদেশের জাতীয় পত্রিকাতে প্রকাশিত হয়েছে। বাংলাদেশের এই সরকারি মন্ত্রণালয় আকর্ষণীয় বেতন ভাতা, বোনাস এবং অন্যান্য সেবা সুবিধা দেওয়ার কারনে স্বভাবত খুব প্রতিযোগিতা হয়।। বাংলাদেশী জনপ্রিয় kazi jobএর অফিসিয়াল applyforjobs24.com ওয়েবসাইট থেকে সকল চাকরির বিজ্ঞপ্তি দেখতে পারবেন । ওয়েবসাইটে ও চলমান সকল চাকরির খবর পেতে পারেন । তাই মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে চাকরি বিজ্ঞপ্তি চেক করুন নিচ থেকে ।

DFDC Job Circular 2021

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানমৎস্য অধিদপ্তর
ওয়েবসাইটfisheries.gov.bd
মোট পদ ০২টি
পদের সংখ্যা১৬৩জন
বয়স১৮-৩০বছর
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি (বিজ্ঞান)
আবেদনের মাধ্যমডাকযোগে
আবেদনের শেষ তারিখ২১ নভেম্বর ২০২১

মৎস্য অধিদপ্তর নিয়োগ ২০২১

শূণ্যপদঃসহকারী মৎস্য কর্মকর্তা
পদের সংখ্যাঃ
২৯ জন
শিক্ষাগত যোগ্যতাঃ কমপক্ষে বি.এস.সি পাশ অথবা স্বীকৃতি প্রাপ্ত যে কোন ফিসারিজ ডিপ্লোমা ইনস্টিটিউট হতে মৎস্য বিজ্ঞানে ৪ বছরের ডিপ্লোমা।
মাসিক বেতনঃ ২৫,৫০০ টাকা

CDqdHt5

শূণ্যপদঃক্ষেত্র সহকারী
পদের সংখ্যাঃ
১৩৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ কমপক্ষে এইচএসসি পাস (বিজ্ঞান বিভাগ), যে কোনো স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট হতে ৪ বছরের মৎস্য ডিপ্লোমা কোর্সে উত্তীর্ণদের অগ্রাধিকার দেয়া হবে।
মাসিক বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা

অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
মৎস্য-অধিদপ্তর-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২১
এছাড়াও দেখতে পারেন

আবেদনের নিয়মাবলীঃ

(১) বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন ফরম এবং প্রবেশপত্রের নমুনা মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরমের সাথে আবেদনকারী কর্তৃক পূরণকৃত ০২ কপি প্রবেশপত্র সংযুক্ত করতে হবে। আবেদনপত্র ৫*৫ সেঃমিঃ সাইজের ০১ (এক) কপি এবং ২টি প্রবেশপত্রে ০১ (এক) কপি করে ০২ (দুই) কপি সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করতে হবে।

(২) প্রার্থীর বয়সসীমা ২৫/০৩/২০২০ খ্রিস্টাব্দ তারিখে বিজ্ঞপ্তির ০৪ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাপ্রার্থী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে।

(৩) সরকারি/আধা-সরকারি ও স্থায়ত্তশাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। মুক্তিযোদ্ধা কোটাসহ অন্যান্য সকল কোটা সরকারি বিধি মোতাবেক অনুসরণ করা হবে।

(৪) আবেদন ফরম এবং প্রবেশপত্রের নির্ধারিত অংশ প্রার্থী কর্তৃক যথাযথভাবে পূরণ করে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নির্ধারিত তারিখ ও নির্দিষ্ট সময়ের মধ্যে পৌছাতে হবে।

(৫) আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে হবে।

(৬) খামের উপরে স্পষ্টাক্ষরে পদের নাম, নিজ জেলা উল্লেখ করতে হবে এবং মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে খামের উপর “মুক্তিযোদ্ধা/নৃ-গোষ্ঠী” লিখতে হবে। আবেদনপত্রের সাথে ক্ষেত্র সহকারী পদের জন্য স্বীকৃত বোর্ড হতে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় পাসের সত্যায়িত মার্কসিট অথবা স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা প্রতিষ্ঠান হতে মৎস্য বিষয়ে ৪ বছর মেয়াদী ডিপ্লোমার সত্যায়িত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।

(৭) আবেদনপত্র আগামী ২৫/১০/২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (বেলা ০৫ঃ০০ ঘটিকার মধ্যে) ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কক্ষ নং ৫১১, মৎস্য ভবন, ১৩, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০ ঠিকানায় পৌছাতে হবে।

নিয়মিত আপডেট চাকরির খবর পেতে আমাদের ফেজবুক পেজের সঙ্গে যুক্ত থাকুন

BFDC Job circular :  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সচিব,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় মন্ত্রী,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্মকর্তাবৃন্দ,মৎস্য ও প্রাণিসম্পদ সচিব,মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি 2021

About ApplyForJob

Check Also

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বাংলাদেশ রেলওয়ে …

Leave a Reply