৭ম সপ্তাহের ৮ম শ্রেণির হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৭ম সপ্তাহের ৮ম শ্রেণির হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৭ম সপ্তাহের ৮ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | সপ্তম সপ্তাহ। প্রিয় ছাত্র ও ছাত্রী বন্ধুরা, কেমন আছেন সবাই? আসা করি সবাই ভালো আছেন। বরাবরের মতো, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য- প্রতি সপ্তাহে আপনার জন্য ষষ্ঠ,৭ম,৮ম,৯ম শ্রেণির এসাইনমেন্ট শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রকাশের পরে, আমরা অবিলম্বে ৬ষ্ঠ,৭ম, ৮ম, ৯ম শ্রেণির উত্তর ২০২১ দিচ্ছি। আজকের পোস্টে, আমরা তোমাদের ষষ্ঠ ৬ষ্ঠ, ৭ম, ৮ম, ও ৯ম শ্রেণির ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর শেয়ার করবো । ৮ম শ্রেণির ৭ম সপ্তাহের হিন্দু ধর্ম এসাইনমেন্ট উত্তর দেখুন:

সপ্তম সপ্তাহের ৮ম শ্রেণির হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ 

আপনি কি ৭ম সপ্তাহের ৮ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ সন্ধান করছেন? তাহলে, আপনি ঠিক জায়গায় ক্লিক করেছেন কারণ আমরা এখানে ৭ম সপ্তাহের ৮ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন।

ক্লাস এইট হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

ক্লাস 8 হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস 8 এর হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

Class 8 Hindu Dharma 7th week Assignment Answer

যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমরা বলতে পারি যে, ৮ম শ্রেনীর শিক্ষার্থীদের জন্য এই হিন্দু ধর্ম অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

৭ম সপ্তাহের ৮ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট

শ্রেণির হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এ্যাসাইনমেন্ট সপ্তম সপ্তাহের scaled
৮ম শ্রেণি হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজঃ ‘বংশমর্যাদা নয় কর্মই মানুষকে সমাজে প্রকৃত মানুষ হিসেবে প্রতিষ্ঠা করে’ তোমার সমাজের কয়েকজন মানুষের উদাহরণ দিয়ে এই মন্তব্যের পক্ষে বিপক্ষে যুক্তি উপস্থাপন করো

অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনাঃ

১. গীতায় ভগবান শ্রীকৃষ্ণের বর্ণনা সম্পর্কে বক্তব্য,

২. সমাজে প্রচলিত বর্ণ প্রথার রূপ,

৩. সমাজে প্রচলিত বর্ণপ্রথা থেকে বেরিয়ে আসার ক্ষেত্রে তোমার ভূমিকা বা পদক্ষেপ সমূহ।

৮ম শ্রেণির ৭ম সপ্তাহের হিন্দু ধর্ম এসাইনমেন্ট উত্তর দেখুন:

৮ম শ্রেণির ৭ম সপ্তাহের হিন্দু ধর্ম এসাইনমেন্ট উত্তর দেখুন: বংশমর্যাদা নয় কর্মই মানুষকে সমাজের প্রকৃত মানুষ হিসেবে প্রতিষ্ঠা করে আমার সমাজের কয়েকজন মানুষের উদাহরণ দিয়ে এই মন্তব্যের পক্ষে / বিপক্ষে যুক্তি উপস্থাপন করা হলো :

ভগবান মানুষকে সমানভাবে সৃষ্টি করেছেন । তবুও তাঁর দৃষ্টিতে সমাজে চারটি বর্ণ রয়েছে । সেগুলাে হচ্ছে : ব্রাহ্মণ , ক্ষত্রিয় , বৈশ্য ও শূদ্র । ব্রহ্মজ্ঞানে জ্ঞানী ব্যক্তি হচ্ছেন ব্রাহ্মণ ; তিনি সত্ত্ব : গুণ দ্বারা প্রভাবিত ।

শাসক কিংবা যুদ্ধকারী সম্প্রদায়ভুক্ত ব্যক্তি হচ্ছেন ক্ষত্রিয় যিনি রজ : গুণ দ্বারা প্রভাবিত । ব্যবসায় সম্প্রদায়ভুক্ত ব্যক্তি হচ্ছেন বৈশ্য যিনি রজঃগুণ ও তমঃগুণ দ্বারা প্রভাবিত ।

আর শ্রমজীবী সম্প্রদায়ভুক্ত ব্যক্তিরাই হচ্ছেন শূদ্র , যিনি তম : গুণ দ্বারা প্রভাবিত । এই যে বর্ণ বিভাজন এটি কিন্তু জন্মভেদে নয় , কর্মভেদে সৃষ্টি। যে যে রকম কর্ম করে তার বর্ণটি সে অনুসারেই হয়ে থাকে।

এই প্রসঙ্গে শ্রীমদ্ভাগবতগীতায় ভগবান শ্রীকৃষ্ণ বলেছেন :

প্রকৃতির গুণ ও কর্মের বিভাগ অনুসারে আমিই চারটি বর্ণ সৃষ্টি করেছি । ব্রাহ্মণের সন্তান হলেই যে একজন ব্রাহ্মণ হবে এমনটি কিন্তু নয় ।

সত্ত্বগুণ দ্বারা প্রভাবিত হলে সে শূদ্র বলে গণ্য হবে । আমাদের সমাজে এমন কয়েকজন ব্যক্তি রয়েছেন যাদের পিতা বাহ্মণ কিন্তু তারা ক্ষত্রিয় ।

আবার এমন কয়েকজন ব্যক্তি রয়েছেন যারা বৈশ্য কিন্তু তাদের পিতা হলেন ক্ষত্রিয় । এককথায় , যার মধ্যে যে গুণ রয়েছে , তাদের নামকরণ সেই গুণ অনুযায়ীই হবে । আর এই বর্ণভেদ পেশাগত ; জন্মগত কিন্তু নয় ।

হিংসা না করা , চুরি না করা , পবিত্র থাকা , সত্যবাদী হওয়া এবং সংযমী হওয়া এই পাঁচটি গুণ যার যার মধ্যে রয়েছে তারাই আদর্শ মানুষ বলে বিবেচিত হবে । জন্মগতভাবে মানুষের কোনাে স্বভাব ও চরিত্র নির্ধারণ করা যায় না।

তার বংশ মর্যাদা কখনাে তাকে সমাজের প্রতিষ্ঠিত করতে পারে না। আর তাই জাতি বা বর্ণভেদ বংশগত নয় , এটি হচ্ছে গুণ ও কর্মগত।

সুতরাং বলা যায় যে , ” বংশমর্যাদা নয় কর্মই মানুষকে সমাজের প্রকৃত মানুষ হিসেবে প্রতিষ্ঠা করে থাকে।

 

Class 8 Hinduism and Moral Education Assignment Answer 2021 7th Week

বিষয় ৭ম সপ্তাহের ৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট উত্তর লিংক
গনিত ৭ম সপ্তাহের ৮ম শ্রেণির গনিত অ্যাসাইনমেন্ট উত্তর
ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা ৭ম সপ্তাহের ৮ম শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

About ApplyForJob

Check Also

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন: -Nasing …

Leave a Reply