৭ম সপ্তাহে সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর

৭ম সপ্তাহে সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর

৭ম সপ্তাহে সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর(৭ম সপ্তাহের) বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত dshe.gov.bd চলতি সপ্তাহের ৭ম সপ্তাহে সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এ্যাসাইনমেন্ট উত্তর বা সমাধান মাধ্যমিক পড়ুয়া ৬ষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য সু-খবর নিয়ে হাজির হলাম, তোমরা যারা Class 7  Dharma Assignment Answer Or Solution নিয়ে ভাবছো বা চিন্তিত কি? না আর  নয় টেনশন এখন থেকে এপ্লাই ফর জবস্ ২৪.কম তোমাদেরকে ২৪ ঘন্টা চাকরির খবরের পাশাপাশি মাধ্যমিক উচ্চ মাধ্যমিক সহ সকল শ্রেণির এসাইনমেন্ট উত্তর দিয়ে সর্বাত্বক সহোযোগিতা করবে।হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট সপ্তম শ্রেণির সৃজনশীল প্রশ্ন সমাধান ৭ম সপ্তাহের প্রশ্ন প্রকাশ হওয়ার সাথে সাথেই আমারা উত্তর নিয়ে হাজির হলাম। সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ ধর্ম উত্তর দেখুন

সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

৭ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহ অনেকেই ভূল উত্তর দিয়ে থাকে সেদিকে লক্ষ রাখতে হবে। ক্লাস 7 ধর্ম অ্যাসাইনমেন্ট ১০০% সঠিক উত্তর আমরা দিয়ে থাকি । সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট উত্তরগুলো অভিজ্ঞ শিক্ষক দ্বারা অনুসারিত । তাই আপনারা এখান থেকে সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর খুব সহজেই পাবেন ।

৭ম সপ্তাহের সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

 

৭ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর নিয়ে আমরা এই পোস্টে আজকে বিস্তারিত লিপিবদ্ধ করেছি । ৭ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর । ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট নিয়ে যারা চিন্তা করতেছেন যে কবে ৭ম সপ্তাহের উত্তরগুলো পাবো ? তাদের জন্য আমাদের এই পোস্ট টি অনেক কাজে দিবে । এখানে সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর দেওয়া হয়েছে । এবং আমাদের এই পেজে প্রতিনিয়ত সকল বিষয়গুলো আপডেট দেওয়া হয়ে থাকে । ৭ম সপ্তাহের সকল অ্যাসাইনমেন্ট ‍উত্তর আমাদের এই পেজ থেকে সংগ্রহ করতে পারবেন । দেখুন.. সপ্তম সপ্তাহের ৭ম শ্রেণির শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১  ।

সপ্তম সপ্তাহের ৭ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যসাইনমেন্ট উত্তর

৭ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর নিচে দেওয়া হলো । যারা সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইমেন্ট উত্তর খুজছেন এখান থেকে সংগ্রহ করুন । যেহেতু ৭ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়টি খুবই গুরুত্বপূর্ন । সবার কাছে এই বিষয়টি সহজ মনে হয় না অনেকের কাছে হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়টি খুব কঠিন মনে হয় । অনেক ভয় করেন এই বিষয়টি নিয়ে । এখানে কোনো ভয়ের কারণ নেই । হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা হলো সবথেকে একটা সহজ বিষয় । অ্যাসাইনমেন্ট এ যে বিষয়গুলো উল্লেখিত রয়েছে তার প্রক্যেকটি অংশ এখানে ভাগ ভাগ করে দেওয়া আছে আপনারা দেখে নিন । সপ্তম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ।

৭ম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তরঃ

এসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে দ্বিতীয় অধ্যায় ধর্মগ্রন্থ এর পাঠ ১ থেকে ৮ পর্যন্ত পুরান, পুরাণের বিষয়বস্তু, ধর্ম নৈতিকতার পুরান, শ্রী শ্রী চন্ডী, শ্রী শ্রী চন্ডী পূজার মাহাত্ম্য, মহিষাসুর বধ, শুম্ভ নিশুম্ভ বধ, শ্রীশ্রীচণ্ডী শিক্ষা থেকে।

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজঃ তােমার পাঠ্যবইয়ের ২য় অধ্যায় ‘ধর্মগ্রন্থ পাঠ করে তুমি কীভাবে নিজ পরিবার ও সমাজ সুন্দরভাবে গড়ে তুলতে পারবে তার উপর একটি প্রবন্ধ লেখ।

সংকেত:

১। ধর্মাচরণ ও নৈতিকতায় পুরাণ,
২। শ্রী শ্রী চন্ডীর মাহাত্ম ও ঘটনাসমূহ,
৩। পুরাণ ও শ্রী শ্রী চন্ডীর শিক্ষা ও প্রভাব।

নির্দেশনাঃ

১। উল্লেখযােগ্য ঘটনাসমূহের সংক্ষিপ্ত বর্ণনা করা যেতে পারে। যেমন (মহিষাসুর বধ, শুম্ভ-নিশুম্ভ বধ)।
২। প্রয়ােজনে নিজের | পাঠ্যপুস্তক ব্যতীত অন্য সহায়ক বই। (উপরের/নিচের শ্রেণির) সাহায্য নেয়া যেতে পারে।
৩। পাঠ্যপুস্তকের প্রতিটি পাঠ ভালাে ভাবে পড়তে হবে।
৪। বানান ও বাক্য গঠনে সচেতন হতে হবে।
৫। উপস্থাপনায় বৈচিত্র্য আনতে হবে।

আমার পাঠ্য বইয়ের দ্বিতীয় অধ্যায় ‘ ধর্মগ্রন্থ ‘ পাঠ করে আমি যেভাবে নিজ পরিবার ও সমাজ সুন্দরভাবে গড়ে তুলতে পারব তার ওপর একটি প্রবন্ধ নিচে উল্লেখ করা হলাে:

যে সকল গ্রন্থে ধর্মের কথা বলা হয়েছে এবং ধর্ম সম্পর্কে বিস্তারিত আলােচনা করা হয়েছে, তাকে ধর্মগ্রন্থ বলা হয়। যেমন: বেদ, পুরাণ, গীতা, শ্রীশ্রীচণ্ডী, রামায়ণ ইত্যাদি। আমাদের নিজ পরিবার ও সমাজকে সুন্দরভাবে গড়ে তুলতে ধর্ম গ্রন্থের ভূমিকা অপরিহার্য।

নিম্নে কয়েকটি ধর্ম গ্রন্থ সম্পর্কে আলােচনা করা হলাে:

ধর্মাচরণ ও নৈতিকতা পুরাণ: পুরান শব্দের অর্থ হলাে পুরাতন ও প্রাচীন মূল পুরাণ কে অনুসরণ করে রচিত হয়েছে উপপুরাণ। বিষ্ণুপুরাণ কে অনুসরণ করে রচিত হয়েছে বিষ্ণুধমোত্তর পুরাণ নামে উপপুরাণ। মূলত প্রধান আঠারােটি পুরাণকে কেন্দ্র করেই উপরের বিষয়গুলাে রচিত হয়েছে। পুরাণ শুধু একটি গ্রন্থই নয়, এটি হচ্ছে বহু গ্রন্থের সমষ্টি।

শ্রী শ্রী চন্ডীর মাহাত্ম ও ঘটনাসমূহ: শ্রী শ্রী চন্ডীদেবীর মূলত মাহাত্ম বর্ণিত হয়েছে। দেবতাদের তেজ থেকে সৃষ্ট দেবী দুর্গা মহিষাসুরসহ অসুরদের হত্যা করেন। দেবী দুর্গা ঈশ্বরের শক্তির রূপ ধারণ করেছেন। এতে নারী শক্তির উত্থান ঘটেছে। দেবী দুর্গা ছাড়াও অম্বিকা ও কালীর শক্তির মহিমাও বর্ণিত হয়েছে। শ্রীশ্রীচণ্ডী তে রাজা সুরথ ও সমাধি বৈশ্যের কাহিনী বর্ণিত হয়েছে।

পুরাণ ও শ্রীশ্রী চণ্ডীর শিক্ষা ও প্রভাব: আমাদের প্রাত্যহিক এবং সামাজিক জীবনে পুরাণের ও শ্রী শ্রী চন্ডীর গুরুত্ব অপরিসীম। পুরাণ সত্য, অহিংসা, ক্ষমা, শান্তি ও ত্যাগের শিক্ষা দেয় যা মানুষকে ধর্মের পথে পরিচালিত করে। এর নৈতিক উপদেশ আমাদের নীতিবােধ কে সজাগ করে।কারণ এতে দেবী দুর্গা মাতৃশক্তি রূপে অধিষ্ঠিত হয়েছে। দেশ ও সমাজকে শত্রুর কবল থেকে রক্ষা করার জন্য অন্যতম প্রধান উৎসাহ আমরা শ্রী শ্রী চন্ডী পাঠের মাধ্যমে পেয়ে থাকি। আমরা শ্রী শ্রী চন্ডী পাঠের মাধ্যমে সমাজের মঙ্গল সাধন করতে পারি।

সপ্তম শ্রেণির হিন্দুধর্ম শিক্ষা এসাইনমেন্ট ৭ম সপ্তাহের উত্তর

আর তাই বলা যায় যে, আমার পাঠ্য বইয়ের দ্বিতীয় অধ্যায় ‘ ধর্মগ্রন্থ ‘ পাঠ করে আমি নিজ পরিবার ও সমাজ সুন্দরভাবে গড়ে তুলতে পারবাে।

Class 7 Hindu Dharma Assignment Answer 2021 7th Week

বিষয় ৭ম সপ্তাহের ৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট উত্তর লিংক
গনিত ৭ম সপ্তাহের ৭ম শ্রেণির গনিত অ্যাসাইনমেন্ট উত্তর
হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা ৭ম সপ্তাহের ৭ম শ্রেণির ইসলামধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

About ApplyForJob

Check Also

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি মহাদেশ গুলোর নাম: আমরা পৃথিবীতে বসবাস করি, এই …

Leave a Reply