৭ম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৭ম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

৭ম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর (সপ্তম সপ্তাহ) বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত dshe.gov.bd চলতি সপ্তাহের ৭ম সপ্তাহে ৬ষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষাএ্যাসাইনমেন্ট উত্তর বা সমাধান মাধ্যমিক পড়ুয়া ৬ষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য সু-খবর নিয়ে হাজির হলাম, তোমরা যারা Class 6  Dharma Assignment Answer Or Solution নিয়ে ভাবছো বা চিন্তিত কি? না আর  নয় টেনশন এখন থেকে এপ্লাই ফর জবস্ ২৪.কম তোমাদেরকে ২৪ ঘন্টা চাকরির খবরের পাশাপাশি মাধ্যমিক উচ্চ মাধ্যমিক সহ সকল শ্রেণির এসাইনমেন্ট উত্তর দিয়ে সর্বাত্বক সহোযোগিতা করবে।ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট ৬ষ্ঠ শ্রেণির সৃজনশীল প্রশ্ন সমাধান ৭ম সপ্তাহের প্রশ্ন প্রকাশ হওয়ার সাথে সাথেই আমারা উত্তর নিয়ে হাজির হলাম। ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১ ধর্ম উত্তর দেখুন

৬ষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহ অনেকেই ভূল উত্তর দিয়ে থাকে সেদিকে লক্ষ রাখতে হবে। ক্লাস Six ধর্ম অ্যাসাইনমেন্ট ১০০% সঠিক উত্তর আমরা দিয়ে থাকি । সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট উত্তরগুলো অভিজ্ঞ শিক্ষক দ্বারা অনুসারিত । তাই আপনারা এখান থেকে ৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর খুব সহজেই পাবেন ।

৭ম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

শ্রেণির ইসলাম ধর্ম ও তিক শিক্ষা এ্যাসাইনমেন্ট সপ্তম সপ্তাহের scaled

 

৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর নিয়ে আমরা এই পোস্টে আজকে বিস্তারিত লিপিবদ্ধ করেছি । ৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর । ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট নিয়ে যারা চিন্তা করতেছেন যে কবে ৭ম সপ্তাহের উত্তরগুলো পাবো ? তাদের জন্য আমাদের এই পোস্ট টি অনেক কাজে দিবে । এখানে ৬ষ্ঠশ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর দেওয়া হয়েছে । এবং আমাদের এই পেজে প্রতিনিয়ত সকল বিষয়গুলো আপডেট দেওয়া হয়ে থাকে । ৭ম সপ্তাহের সকল অ্যাসাইনমেন্ট ‍উত্তর আমাদের এই পেজ থেকে সংগ্রহ করতে পারবেন । দেখুন.. সপ্তম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১  ।

 সপ্তম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যসাইনমেন্ট উত্তর

ষষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর নিচে দেওয়া হলো । যারা ৬ষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইমেন্ট উত্তর খুজছেন এখান থেকে সংগ্রহ করুন । যেহেতু ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়টি খুবই গুরুত্বপূর্ন । সবার কাছে এই বিষয়টি সহজ মনে হয় না অনেকের কাছে ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়টি খুব কঠিন মনে হয় । অনেক ভয় করেন এই বিষয়টি নিয়ে । এখানে কোনো ভয়ের কারণ নেই । ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা হলো সবথেকে একটা সহজ বিষয় । অ্যাসাইনমেন্ট এ যে বিষয়গুলো উল্লেখিত রয়েছে তার প্রক্যেকটি অংশ এখানে ভাগ ভাগ করে দেওয়া আছে আপনারা দেখে নিন । ৬ষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ।

৬ষ্ঠ শ্রেণীর ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট উত্তরঃ

নির্ধারিত কাজ -২

দ্বিতীয় অধ্যায়: ইবাদ

পাঠ-১: ইবাদতের বারণা ও তাৎপর্য |

পাঠ-২ অপবিত্তা |

পাঠ-৩ পবিত্রতা |

পাঠ-৪: ওজু |

পাঠ-৫ তায়ামমুম |

পাঠ-৬ গােসল ।

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে এবং রাতে ঘুমাতে যাওয়ার পূর্ব পর্যন্ত যে সকল ইবাদত করা যায়, তার একটি তালিকা তৈরি কর।

উত্তর এখান থেকে শুরুঃ

আল্লাহর সকল আদেশ নিষেধ মেনে চলার নামই ইবাদত। ইবাদত আল্লাহ আমাদের সৃষ্টি করেছেন সৃষ্টির সেরা জীব হিসেবে তার ইবাদত করার জন্য।

আল্লাহ তা’আলা বলেন, “আর আমি জিন ও মানুষকে শুধু আমার ইবাদতের জন্য সৃষ্টি করেছি”- সূরা আয-যারিয়াত( আয়াত ৫৬)। আল্লাহ তা’আলা আমাদের জন্য এই মহাবিশ্বকে কত সুন্দর করে সাজিয়েছেন।

ইবাদত কে তিন ভাগে ভাগ করা যায়ঃ

ইবাদতে বাদানি বা শারীরিক ইবাদত

ইবাদাতে মালি বা আর্থিক ইবাদত

ইবাদতে মালি ও বাদানি শরীর অর্থ উভয়ের সংমিশ্রণে ইবাদত মালি ও বাদানি শরীর অর্থ উভয়ের সংমিশ্রণে ইবাদত।

উপরোক্ত এবাদতগুলোর বেশিরভাগই প্রত্যহ করা এবাদত যা আমরা প্রতিদিন করি। আমরা প্রতিদিন সালাত আদায় করি। কারণ পাঁচ ওয়াক্ত সালাত আদায় করা আমাদের জন্য ফরজ।

আল্লাহ তা’আলা পবিত্র কুরআন মজীদের ঘোষণা করেন, “ নিশ্চয়ই নামাজ মানুষকে অশ্লীল ও খারাপ কাজ থেকে বিরত রাখে” (সূরা আল আনকাবুত, আয়াত- ৪৫)।

নামাজের মাধ্যমে মুমিনের গুনাহ মাফ হয়। মানুষ আল্লাহর সান্নিধ্য লাভ করে। স্বেচ্ছায় নামাজ ত্যাগ করা কুফর। সুতরাং আল্লাহর নৈকট্য লাভের উদ্দেশ্যে এবং পরকালে শান্তির জন্য আমাদের প্রতিদিন পাঁচ ওয়াক্ত সালাত আদায় করা উচিত।
আমরা খেতে বসলে বিসমিল্লাহ বলে খাওয়া শুরু করব। এটা একটা ইবাদত। এর ফলে যতক্ষণ খাওয়ার মধ্যে থাকবো ততক্ষন আল্লাহর রহমত পেতে থাকবো।

সকল ইবাদত সমূহ আমাদের পবিত্র শরীরে করতে হবে। প্রস্রাব পায়খানা ইত্যাদির মাধ্যমে শরীর অপবিত্র হয়। যা নাজাসাতে হাকিকি( অপবিত্রতা)। আর যেসব অপবিত্রতা দেখা যায় না তা নাজাসাতে হুকমি, যেমন- ওজু ভঙ্গ হওয়া, গোসলের প্রযোজন হওয়া। অপবিত্রতার ব্যাপারে সতর্ক না হলে শাস্তি ভোগ করতে হবে। তাই আমাদের শরীর পবিত্র রাখতে হবে।
ওযু গোসলের মাধ্যমে আমরা পবিত্র হতে পারি। ইবাদতের জন্য পবিত্র থাকা একান্ত আবশ্যক।

আল্লাহ বলেন,” আর উত্তমরুপে পবিত্রতা সম্পাদনকারীদের আল্লাহ ভালবাসেন” ( সুরা আত তাওবা, আয়াতঃ ১০৮)।

ষষ্ঠ শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট ৭ম সপ্তাহের উত্তর

পবিত্রতা ২ ধরণের। শিরক, আকিদাহ, রিয়া, গিবত ইত্যাদি থেকে মুক্ত থাকা হলো অভ্যন্তরীণ পবিত্রতা, আর ওযু- গোসল ইত্যাদির মাধ্যমে পবিত্রতা হলো বাহ্যিক পবিত্রতা। আমাদের ভালোভাবে ইবাদত করার জন্য পবিত্র হতে হবে। ওজু করার মাধ্যমে আমরা পবিত্র হতে পারি। ৫ ওয়াক্ত সালাত আদায় করি ওজু করে। ওজুর গুরুত্ব সম্পর্কে কুরআনে বলা আছে।

সুতরাং, পবিত্র থাকতে হলে আমাদের যথাযথ নিয়মে ওজু করতে হবে। আর যাতে ওজু ভঙ্গ না হয় তা খেয়াল রাখতে হবে।
ওজু গোসলের পরিবর্তে পবিত্র হতে আমরা তায়াম্মুম করি। যখন পর্যাপ্ত পরিমাণ পানির সরবরাহ থাকে না তখন তায়াম্মুমের মাধ্যমে আমরা পবিত্রতা অর্জন করি।

Class 6 Islam and Moral Education Assignment Answer 2021 7th Week

বিষয় ৭ম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট উত্তর লিংক
গনিত ৭ম সপ্তাহের ৬ষ্ঠশ্রেণির গনিত অ্যাসাইনমেন্ট উত্তর
হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা ৭ম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর

About ApplyForJob

Check Also

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন: -Nasing …

Leave a Reply