৬ষ্ঠ শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের কৃষি শিক্ষা এসাইনমেন্টের উত্তর

৬ষ্ঠ শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের কৃষি শিক্ষা এসাইনমেন্টের উত্তর

৬ষ্ঠ শ্রেণির কৃষি শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১। প্রিয় ছাত্র ও ছাত্রী বন্ধুরা, কেমন আছেন সবাই? আসা করি সবাই ভালো আছেন। বরাবরের মতো, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য- প্রতি সপ্তাহে আপনার জন্য ষষ্ঠ,৭ম,৮ম,৯ম শ্রেণির এসাইনমেন্ট শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রকাশের পরে, আমরা অবিলম্বে ৬ষ্ঠ,৭ম, ৮ম, ৯ম শ্রেণির উত্তর ২০২১ দিচ্ছি। আজকের পোস্টে, আমরা তোমাদের ষষ্ঠ,৭ম,৮ম,৯ম শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর শেয়ার করবো ।

৬ষ্ঠ শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের কৃষি শিক্ষা এসাইনমেন্টের উত্তর ২০২১

আপনি কি ৬ষ্ঠ শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহর জন্য কৃষি শিক্ষা এসাইনমেন্ট উত্তর ২০২১ সন্ধান করছেন? তাহলে, আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে ৬ষ্ঠ শ্রেণির কৃষি শিক্ষা এ্যাসাইনমেন্ট উত্তর সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন।

ক্লাস 6 কৃষি শিক্ষা এ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

ক্লাস 6 কৃষি শিক্ষা এসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি কৃষি শিক্ষা এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস 6 এর কৃষি শিক্ষা এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

Class 6 Agriculture Assignment Answer 2021 6th week

যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমরা বলতে পারি যে, ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

৬ষ্ঠ শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহের জন্য

কৃষি শিক্ষা scaled

৬ষ্ঠ শ্রেণির কৃষি শিক্ষা ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রিনা বেগম ২০২০ সালে নিকলী উপজেলায় অনুষ্ঠিত ‘কৃষি মেলা’ দেখতে যান। তিনি মেলায় প্রদর্শিত কৃষি জাত পণ্য, বিভিন্ন ফসলের নানা জাতের চারা ও গাছের উন্নত ফলন দেখে কৃষি কাজের প্রতি আকৃষ্ট হয়ে নিজের পৈত্রিক জমিতে কৃষি কার্যক্রম পরিচালনা করতে আগ্রহী হন। কৃষি কার্যক্রম পরিচালনা করতে রিনা বেগম অভিজ্ঞ কৃষক, কৃষি মেলা, কৃষি শিক্ষা, কৃষি গবেষণা, কৃষি তথ্য ও সেবা প্রাপ্তির উৎসগুলো কীভাবে কাজে লাগাবেন? নিচের প্রশ্নগুলোর উত্তরের মাধ্যমে তোমার মতামত উপস্থাপন কর।

রিনা বেগম একজন গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। তিনি বাড়ির আশেপাশে বিভিন্ন ধরনের কৃষি জাত দ্রব্য চাষ করে, তিনি মেলায় গিয়ে বিভিন্ন ধরনের কৃষিজাত পণ্য দেখতে পেয়েছিলেন।

১। রীনা বেগম কৃষি মেলায় কী কী কৃষিজাত পণ্য দেখতে পেয়েছিলেন?

২। তার কৃষিকার্যক্রম বাস্তবায়নের জন্য কাদের নিকট থেকে প্রয়োজনীয় তথ্য ও সেবা পেতে পারে।

৩। কৃষি বিষয়ে শিক্ষা গ্রহণ ও গবেষণা করতে কোন কোন প্রতিষ্ঠান ভূমিকা রাখতে পারে?

৪। একজন অভিজ্ঞ কৃষক কীভাবে রীনা বেগমকে সহায়তা করতে পারে?

৫। একজন কৃষক ও একজন কৃষি বিজ্ঞানীকে তুমি কীভাবে আলাদা করবে?

৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

1

 

1

 

Screenshot 44 1

 

Screenshot 5

 

last pge

 

৬ষ্ঠ শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট উত্তর

সকল শ্রেণির, সকল বিষয় এর এসাইনমেন্ট উত্তর সবার আগে পেতে এই সাইটের এই লিংটি সেভ করে রাখুন অথাব কোনো সোসাল মিডিয়া যেমন, ফেজবুক, ইমো, টুইটার, হোয়াটসএপ ইত্যদিতে শেয়ার করে রাখুন।

৬ষ্ঠ শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের কৃষি শিক্ষা এসাইনমেন্টের উত্তর এবং আমরা ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির প্রত্যেক সপ্তাহের প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে applyforjobs24.com আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন।

বিষয়

৬ষ্ঠ শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসইনমেন্ট উত্তর লিংক

ইংরেজি ৬ষ্ঠ শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ৫ সপ্তাহ
গার্হস্থ্য ৬ষ্ঠ শ্রেণি গার্হস্থ্য অ্যাসাইনমেন্ট উত্তর ষ্ষ্ঠ সপ্তাহ

About ApplyForJob

Check Also

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ যোগ্যতা ও অনলাইন আবেদন: -Nasing …

Leave a Reply