ব্র্যাক ব্যাংক নিয়োগ ২০২২ BRAC Bank Limited Job Circular

ব্র্যাক ব্যাংক নিয়োগ ২০২২ BRAC Bank Limited Job Circular

ব্র্যাক ব্যাংক নিয়োগ ২০২২ ব্র্যাক ব্যাংক লিমিটেড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BRAC Bank Limited Job Circular। ব্র্যাক ব্যাংক লিমিটেডে ‘সিনিয়র ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১২ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।

BRAC Bank Limited Job Circular 2022

চাকরির ধরন

ফুল টাইম

প্রতিষ্ঠানের নাম

ব্র্যাক ব্যাংক

জেলা

সকল জেলা

মোট পদ

অনির্দিষ্ট

যোগ্যতা

স্নাতক/বিএসসি / এমএসসি

পদ সংখা

অনির্দিষ্ট

বয়স

নির্ধারিত নয়

আবেদনের মাধ্যম

অনলাইনে

আবেদনের ঠিকানা

bdjobs.com

আবেদনের শেষ সময়

১২ মার্চ ২০২২ইং

ব্র্যাক ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

শূণ্যপদঃ হেড অব পেমেন্ট ও এসেট ডিভিশন, ফিন্যান্স
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ
যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় স্নাতক ডিগ্রি ও ৫ বছরের অভিজ্ঞতা
পদের সংখ্যাঃ অনির্দিষ্ট
কর্মস্থলঃ ঢাকা

আরো দেখতে পারেন

দেখুন এক নজরে ব্র্যাক ব্যাংক

ব্র্যাক ব্যাংক এমন একটি গতিশীল প্রতিষ্ঠান, যেখানে এর প্রতিটি কার্যক্রমই মূল কর্মকান্ড হিসেবে মূল্যায়ন করা হয়। এটি বাংলাদেশ থেকে গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালু (জিএবিভি) -এর একমাত্র সদস্য। গ্লোবাল অ্যালায়েন্স ৪৮টি (এশিয়া, আফ্রিকা, অস্ট্রেলিয়া, ল্যাটিন আমেরিকা, উত্তর আমেরিকা এবং ইউরোপ জুড়ে বিভিন্ন দেশে পরিচালিত) আর্থিক প্রতিষ্ঠান পরিচালনা করে – যাঁরা ৪১ মিলিয়নেরও বেশি গ্রাহককে সেবা প্রদান করে, যাঁদের রয়েছে ১২৭ বিলিয়ন মার্কিন ডলার সম্পদের মালিকানা এবং ৪৮,০০০ কর্মীর নেটওয়ার্ক।

ব্যবসা ও বাজারের প্রতি দৃষ্টিভঙ্গি সম্পন্ন, সামাজিকভাবে দায়বদ্ধ একটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংককে প্রতিষ্ঠা করা – যা ব্র্যাক ও এর অংশীদারদের দারিদ্রমুক্ত, আলোকিত ও সুস্থ গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে সহযোগিতা করবে।

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যাংকিং-সুবিধা প্রদানের লক্ষ্যে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর যাত্রা শুরু। মূল প্রতিষ্ঠান বিশ্বের বৃহত্তম বেসরকারি সংস্থা ব্র্যাক থেকে অনুপ্রেরণা নিয়ে, ব্র্যাক ব্যাংক বিশেষ করে ছোট ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) আনুষ্ঠানিক ব্যাংকিং-সেবার আওতায় আনার উদ্দেশ্যে ক্ষুদ্র ঋণ কার্যক্রমের সূচনা করে। ব্র্যাক ব্যাংকের ঋণ-গ্রহীতাদের প্রায় অর্ধেক অংশ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা – সংক্ষেপে যাদের বলা হয় ‘এসএমই’।

২০০১ সালে ব্র্যাক ব্যাংক শুরুটা অন্যান্য ব্যাংকের মতো হয়নি। ব্যাংকের উদ্যোক্তারা এটা বুঝতে পেরেছিলেন যে, অবহেলিত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা দেশের উৎপাদন ও কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গত কয়েক দশক ধরে গতানুগতিক ধারার ব্যাংকগুলো এই খাতে বিনিয়োগ করতে ইচ্ছুক ছিলো না।

বাংলাদেশের ব্যাংকিং-খাত থেকে এসএমই উদ্যোক্তারদের অর্থ-প্রাপ্তি যখন প্রায় অসম্ভব হয়ে ওঠে, তখনই ব্র্যাক ব্যাংক এগিয়ে আসে এবং ব্যাংকিং খাতে বাইরে থাকা এসএমই উদ্যোক্তাদের অর্থায়নের পদক্ষেপ নেয়।

ব্র্যাক ব্যাংকের রয়েছে থ্রি পি দর্শন – মানুষ, গ্রহ এবং লাভ। আমরা বিশ্বাস করি যে আমরা যাঁদের সাথে কাজ করি এবং যাঁদের আমরা পরিচালনা করি তাঁদের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। একটি দৃষ্টিভঙ্গি ভিত্তিক ব্যাংক হিসাবে আমরা জনগণ ও সমাজের কল্যাণে কাজ করতে পছন্দ করি। তথ্যসূত্রঃ ব্র্যাক ব্যাংক

আমাদের আরও চাকরির খবর দেখুন ।

About ApplyForJob

Check Also

বিশ্বের সকল দেশের নাম রাজধানী এবং মুদ্রার নাম

বিশ্বের সকল দেশের রাজধানীর নাম এবং মুদ্রার নাম

বিশ্বের সকল দেশের রাজধানীর নাম এবং মুদ্রার নাম বিশ্বের সকল দেশের রাজধানীর নাম এবং মুদ্রার …