বিজিবি নিয়োগ ২০২২ সার্কুলার

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ Border Guards Bangladesh (BGB) Job Circular 2022-সিপাই পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বর্ডার গার্ড বাংলাদেশে সিপাহী পদে নিয়োগ দেওয়া হবে। মহিলা ও পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Border Guard Bangladesh BGB Job Circular 2022

চাকরির ধরনডিফেন্স চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠান বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)
পদের সংখ্যা৫০ জন
বয়সসীমা১৮-৩০বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/৮ম
অফিসিয়াল ওয়েবসাইটbgb.gov.bd
আবেদন শেষ তারিখ৩০ এপ্রিল ২০২২

বিজিবি নিয়োগ ২০২২ সার্কুলার

বর্ডার গার্ড বাংলাদেশ-এ অসামরিক পদে মোট ৬টি পদে ৫০ জনের একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। আবেদন করা যাবে ২১ এপ্রিল, ২০২২ থেকে ৩০ এপ্রিল, ২০২২ পর্যন্ত। বিস্তারিত নিচে দেখে নিন।

বিজিবি নিয়োগ ২০২২
বিজিবি নিয়োগ ২০২২
বিজিবি নিয়োগ ২০২২-১
বিজিবি নিয়োগ ২০২২-২
  • শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি তে ৩.০০ ও এইচএসসি তে কমপক্ষে ২.৫০ পেয়ে উত্তীর্ণ
  • উচ্চতাঃ ৫ ফুট ৬ ইঞ্চি (পুরুষ), ৫ ফুট ২ ইঞ্চি (মহিলা)
  • ওজনঃ ৪৯.৮৯ কেজি (পুরুষ), ৪৭.১৭ কেজি (মহিলা)
  • বয়সসীমাঃ ০১-০৭-২০২২ তারিখে ১৮-৩০ বছর (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)
  • বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত
  • জাতীয়তাঃ জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক
  • আবেদনকারীদের সাঁতার জানা আবশ্যক
এছাড়াও দেখতে পারেন

আবেদন পাঠানোর নিয়ম

BGBHSC PASS YEARHSC Board NameHSC RollSSC Pass YearSSC Board NameSSC RollHome District CodeUpozilla Name পাঠাতে হবে ১৬২২২ নম্বরে
উদাহরনঃ BGB 2021 DHA 147197 2017 DHA 147486 34 MUKTAGACHA SEND TO> 16222
এসএমএসে পাঠানো তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের তাৎক্ষণিক ফিরতি এসএমএসে একটি পিন নম্বর পাঠানো হবে। প্রাপ্ত পিন নম্বরসহ
BGBYESPIN NumberContact Mobile Number লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস পাঠানোর সময় মোবাইলে পরীক্ষার ফি বাবদ ১৫০ টাকা এবং এসএমএস চার্জসহ মোট ১৬০ টাকা ব্যালেন্স থাকতে হবে। আবেদন ফি কেটে রেজিস্ট্রেশন নম্বরসহ একটি নিশ্চিতকরণ এসএমএস পাঠানো হবে। রেজিস্ট্রেশন নম্বরসহ এসএমএসটি সংরক্ষণ করতে হবে।

এসএমএস সংক্রান্ত বিষয়ে যেকোন সমস্যা সমাধান বা কোন কিছু জানার জন্য যেকোন মোবাইল থেকে ০১৭৬৯৬০০৮৯৮ নম্বরে ফোন করে অথবা টেলিটক থেকে ১২১ নম্বরে ফোন করে বিস্তারিত জানা যাবে। বর্ডার গার্ড বাংলাদেশ এ যোগ দিন সীমান্ত রক্ষার গর্বের অংশীদার হোন।

প্রার্থীদের আবেদনপত্র যাচাই-বাছাই করত ৪ উপধুক্ত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় ডাকা হবে। পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন যাতায়াত ভাতা দেয়া হবে না।

এছাড়াও আবেদনপত্রের সাথে বর্ণিত কাগজপত্রাদিসহ আগামী ১৩ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে ডাকযোগে অত্র দপ্তরে প্রেরণ করতে হবে।

ক। অবিবাহিত সাধারণ প্রার্থীর ক্ষেত্রে ০১-৭-২০২১ তারিখে বয়স ১৮ হতে ৩০ বছর (জন্ম তারিখ ০২-৭-১৯৯১ হতে ০১-৭-২০০৩ এর মধ্যে হতে হবে)।

খ। বিবাহিত সাধারণ প্রার্থীর ক্ষেত্রে বিবাহকালীন বয়স পুরুষের ক্ষেত্রে ন্য[নতম ২৫ বছর এবং মহিলাদের ক্ষেত্রে ন্যনতম ১৯ বছর হতে হবে (বিবাহের তারিখ পুরুষ ০২-৭-২০১৬ এবং মহিলা ০২-৭-২০১০ তারিখের পরে হতে হবে)।

গ। অবিবাহিত মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে ০১-৭-২০২১ তারিখে বয়স ১৮ হতে ৩২ বছর (জন্ম তারিখ ০২-৭-১৯৮৯ হতে ০১-৭-২০০৩ এর মধ্যে হতে হবে)।

ঘ। বিবাহিত মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের বিবাহকালীন বয়স পুরুষের ক্ষেতে ন্যুনতম ২৫ বছর এবং মহিলাদের ক্ষেরে ন্যুনতম ১৯ বছর হতে হবে (বিবাহের তারিখ পুরুষ ০২-৭-২০১৪ এবং মহিলা ০২-৭-২০০৮ তারিখের পরে হতে হবে) উল্লেখ্য, বয়স গণনার ক্ষেত্রে এফিডেডিট গ্রহণযোগ্য নয়।

এসএমএস সংক্রান্ত বিষয়ে যেকোন সমস্যা সমাধান বা কোন কিছু জানার জন্য যেকোন মোবাইল থেকে ০১৭৬৯৬০০৮৯৮ নম্বরে ফোন করে অথবা টেলিটক থেকে ১২১ নম্বরে ফোন করে বিস্তারিত জানা যাবে। বর্ডার গার্ড বাংলাদেশ এ যোগ দিন সীমান্ত রক্ষার গর্বের অংশীদার হোন।

নিয়মিত আপডেট চাকরির খবর পেতে আমাদের ফেজবুক পেজের সঙ্গে যুক্ত থাকুন

About ApplyForJob

Check Also

দুর্নীতি দমন কমিশন ( দুদক ) নিয়োগ ২০২২

দুর্নীতি দমন কমিশন ( দুদক ) নিয়োগ ২০২২

দুর্নীতি দমন কমিশন ( দুদক ) নিয়োগ ২০২২ দুর্নীতি দমন কমিশন ( দুদক ) নিয়োগ …