বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (BCIC Job circular 2022)-এর নিয়ন্ত্রণাধীন কারখানাসমূহে নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শূন্যপদ সমূহে উপযুক্ত প্রার্থীদেরকে অন-লাইনে আবেদন ফরম পূরণ করার আহ্বান করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

BCIC Job circular 2022

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানবাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন
মোট পদ০৭টি
পদের সংখ্যা৩৭জন
বয়স১৮-৪৫ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক / বিএসসি / ডিপ্লোমা
ওয়েবসাইটbcic.gov.bd
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইন
আবেদন শুরুর তারিখ০৯ মে ২০২২
আবেদন শেষ তারিখ০৭ জুন ২০২২

কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন ( বিসিআইসি) নিয়োগ ২০২২

শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন-এর নিয়ন্ত্রণাধীন কারখানা সমূহে নিয়োগের জন্য দরখাস্ত আহবান করা হচ্ছে। সারা বাংলাদেশের সকল আগ্রহী প্রার্থী আবেদন করতে পারবেন।

১। পদের নামঃ মহাব্যবস্থাপক (অপারেশন)
পদ সংখ্যাঃ ৩ টি
বেতনঃ ৫৬৫০০-৭৪৪০০ টাকা
গ্রেডঃ ৩
বয়সঃ ৪৫ বছর
যোগ্যতাঃ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।

২। পদের নামঃ অতিরিক্ত প্রধান রসায়নবিদ
পদ সংখ্যাঃ ৮ টি
বেতনঃ ৫০০০০-৭১২০০ টাকা
গ্রেডঃ ৪
বয়সঃ ৪০ বছর
যোগ্যতাঃ রসায়নে স্নাতক/ স্নাতকোত্তর ডিগ্রী।

৩। পদের নামঃ অতিরিক্ত প্রধান প্রকৌশলী (রসায়ন)
পদ সংখ্যাঃ ৮ টি
বেতনঃ ৫০০০০-৭১২০০ টাকা
গ্রেডঃ ৪
বয়সঃ ৪০ বছর
যোগ্যতাঃ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।

৪। পদের নামঃ উপ-সহকারী রসায়নবিদ
পদ সংখ্যাঃ ৪ টি
বেতনঃ ৪৩০০০-৬৯৮৫০ টাকা
গ্রেডঃ ৫
বয়সঃ ৩৭ বছর
যোগ্যতাঃ রসায়নে স্নাতক/ স্নাতকোত্তর ডিগ্রী।

৫। পদের নামঃ উপ-প্রধান প্রকৌশলী
পদ সংখ্যাঃ ৪ টি
বেতনঃ ৪৩০০০-৬৯৮৫০ টাকা
গ্রেডঃ ৫
বয়সঃ ৩৭ বছর
যোগ্যতাঃ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।

৬। পদের নামঃ রসায়নবিদ
পদ সংখ্যাঃ ১৫ টি
বেতনঃ ৩৫৫০০-৬৭০১০ টাকা
গ্রেডঃ ৬
বয়সঃ ৩২ বছর
যোগ্যতাঃ রসায়নে স্নাতক/ স্নাতকোত্তর ডিগ্রী।

৭। পদের নামঃ নির্বাহী প্রকৌশলী (রসায়ন)
পদ সংখ্যাঃ ১৫ টি
বেতনঃ ৩৫৫০০-৬৭০১০ টাকা
গ্রেডঃ ৬
বয়সঃ ৩২ বছর
যোগ্যতাঃ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।

আবেদন প্রক্রিয়া শুরুঃ ১৯-০৫-২০২২
আবেদনের শেষ তারিখঃ ০৭-০৬-২০২২
আবেদনের ঠিকানাঃ bcic.teletalk.com.bd

আবেদনের বিস্তারিত ও বিজ্ঞপ্তিটি দেখুন এখানে

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ
বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ-
বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ-
আরো দেখুন

আগামী ০৭ অক্টোবর, ২০২১ তারিখ বেলা ১২ ঘটিকা থেকে অনলাইনে নিয়মাবলী অনুসরণ করে আবেদন ফরম পূরণ করা যাবে । নিয়মাবলী অনুসরণ করে পরীক্ষার ফি বাবদ ৫০০ (পাঁচশত) টাকা এসএমএস এর মাধ্যমে পাঠাতে হবে । আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলি ও নিয়মাবলী বিসিআইসির নিজস্ব ওয়েব সাইট এ পাওয়া যাবে। অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ ২৮ অক্টোবর, ২০২১ তারিখ রাত ১২ ঘটিকা পর্যন্ত।

উল্লেখিত তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

লিখিত, মৌখিক পরীক্ষায় অংশগহণ এবং চূড়ান্ত নির্বাচিত প্রার্থীদের চাকুরীতে প্রথম যোগদান পর্যন্ত কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

এই নিয়োগ ও নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন সংশোধন, সংযোজন (যদি থাকে) বিসিআইসি’র নিজস্ব ওয়েব সাইট এ পাওয়া যাবে । আবেদনের সময় কম/বেশি সংক্রান্ত বিজ্ঞপ্তি, লিখিত পরীক্ষার ফলাফল, মৌখিক পরীক্ষার সিডিউল, চূড়ান্ত ফলাফল, নিয়োগপত্র সহ সকল তথ্য ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ন প্রার্থীদের করণীয়

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর ১০ কর্মদিবসের মধ্যে নিয়োগ ও প্রশিক্ষণ উপ-বিভাগ, বিসিআইসি, বিসিআইসি ভবন (৬ষ্ঠ তলা), ৩০-৩১, দিলকুশা বা এলাকা, ঢাকা-১০০০ বরাবরে সরাসরি/ রেজিস্টার্ড ডাকযোগে নিম্নোক্ত কাগজপত্র ও সনদসমূহ ২ (দুই) সেট জমা দিতে হবে।

খামের উপরে ও আবেদনপত্রে পদের নাম স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। সরকার কর্তৃক নির্ধারিত চাকুরীর আবেদন ফরম এর অনুরূপ তথ্য ফরম পুরণ করে এর সাথে (ক) অনলাইনে পূরণকৃত আবেদন পত্রের প্রিন্ট কপি, (খ) প্রবেশপত্র, (গ) আবেদনে উল্লিখিত সকল সনদ/কাগজাদি, (ঘ) সদ্যতোলা চার কপি পাসপোর্ট সাইজের ছবি, (ঙ) নিজ জেলার পৌর মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র অথবা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (চ) চারিত্রিক সনদপত্র ও (ছ) অভিজ্ঞতার সনদ (যদি থাকে) জমা দিতে হবে। ছবিসহ সকল ডকুমেন্ট প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।

চলমান চাকরির খবর

যে সকল প্রার্থী বিদেশ হতে ইঞ্জিনিয়ারিং স্নাতক/স্নাতকোত্তর/ডিপ্লোমা অথবা প্রযোজ্য ক্ষেত্রে যে কোন ডিগ্রি অর্জন করেছেন তাদের বিশ্ববিদ্যালয় কমিশন/শিক্ষা মন্ত্রণালয় হতে ইকুইভ্যালেন্স সংক্রান্ত যথাযথ প্রত্যয়ন পত্র অবশ্যই দাখিল করতে হবে।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন প্রেরণ করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি)/অনাপত্তি পত্র দাখিল করতে হবে।

এতদভিন্ন পূর্বের চাকরীস্থলের আপত্তি পাওয়া গেলে প্রার্থীর নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে। চূড়ান্তভাবে নির্বাচিত এবং নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের পোস্টিংকৃত কর্মস্থলে ন্যুনতম ০৩ (তিন) বছর চাকরী করতে হবে।

চূড়ান্ত মনোনীত প্রার্থীদের ক্ষেত্রে পরবর্তীকালে কোন সময়ে কোন যোগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, পুলিশ ভেরিফিকেশন-এ বিরূপ কোন মন্তব্য পাওয়া গেলে, স্বাস্থ্যগত অবোগ্যতার প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা যে কোন গুরুতর ভুল ত্রুটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

এছাড়া ক্ষেত্র বিশেষে সংশিষ্ট প্রার্থীকে ফৌজদারি আইনে সোপর্দ করা যাবে। চাকুরিতে নিয়োগের পর এরূপ কোন তথ্য প্রকাশ বা প্রমাণিত হলে তাকে চাকুরি হতে বিসিআইসি প্রবিধানমালা ৫৪ (২) অনুযায়ী বরখাস্ত করা ছাড়াও তার বিরুদ্ধে যে কোন উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে ।

প্রতিদিনের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন এখানে

About ApplyForJob

Check Also

Terrible flood situation in Sylhet-Sunamganj

Terrible flood situation in Sylhet-Sunamganj Terrible flood situation in Sylhet-Sunamganj – Extreme levels of flood …

3 comments

  1. বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনে জনবল নিয়োগ

Leave a Reply