৭ম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৭ম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৭ম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৪র্থ সপ্তাহ। প্রিয় ছাত্র ও ছাত্রী বন্ধুরা, কেমন আছেন সবাই? আসা করি সবাই ভালো আছেন। বরাবরের মতো, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য- প্রতি সপ্তাহে আপনার জন্য ষষ্ঠ,৭ম,৮ম,৯ম শ্রেণির এসাইনমেন্ট শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রকাশের পরে, আমরা অবিলম্বে ৬ষ্ঠ,৭ম, ৮ম, ৯ম শ্রেণির উত্তর ২০২১ দিচ্ছি। আজকের পোস্টে, আমরা তোমাদের ষষ্ঠ,৭ম,৮ম,৯ম শ্রেণির ৪র্থ এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর শেয়ার করবো ।

৭ম শ্রেণির চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৪র্থ সপ্তাহ

আপনি কি ৭ম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর ২০২১ সন্ধান করছেন? তাহলে, আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে ৭ম শ্রেণির ৪র্থ সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন।

ক্লাস সেভেন চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

ক্লাস সেভেন চারু ও কারুকলাএসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস ৭ এর চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

4th week class 7 Arts and Crafts assignment answer

যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমরা বলতে পারি যে, ৭ম শ্রেনীর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

৭ম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট ৪র্থ সপ্তাহ

৭ম শ্রেণি চারু ও কারুকলা ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের ক্রম: এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ-১

অধ্যায় ও অধ্যায়ের শিরােনাম: প্রথম অধ্যায়

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পাঠ নম্বর ও বিষয়বস্তু: পাঠ: ২ পাঠ: ৩

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ:

চারু ও কারুকলা জীবন যাপনকে সুন্দর ও রুচিশীল করে এবং সমাজকে সুন্দরভাবে গড়তে সাহায্য করে-নিচে ব্যাখ্যা করা হলোঃ

নির্দেশনা: পাঠ্যপুস্তক/পারিপার্শ্বিক অনুষঙ্গ প্রয়ােজনবােধে ইন্টারনেটের ব্যবহার;

মূল্যায়ন রুব্রিক্স:

প্রাসঙ্গিক বিষয়ে বিস্তারিতভাবে ব্যাখ্যা করতে পারলে অতি উত্তম। যথাযথভাবে মােটামুটি ব্যাখ্যা দানে উত্তম। সাধারণ ব্যাখ্যায় ভালাে বিষয়ের কাছাকাছি লিখলে অগ্রগতি প্রয়ােজন।

চারু ও কারুকলা জীবনযাপনকে সুন্দর ও রুচিশীল করে এবং সমাজকে সুন্দরভাবে গড়তে সাহায্য করে তার ব্যাখ্যা
চারুকলা একটি মানবীয় ক্রিয়া, যা দ্বারা সজ্ঞানে কতিপয় বাহ্যিক প্রক্রিয়া দ্বারা নিজের মনের অনুভূতি বা কোনোভাবে এমন ভাবে অপরের নিকট পৌঁছে দেয় যে অপরের মন সেভাবে সংক্রমিত হয়, তা উপলব্ধি করতে পারে।

অন্যদিকে যে কলা বা শিল্প প্রধানত দৈহিক ও ব্যবহারিক চাহিদা মেটানোর সঙ্গে আনন্দ দান করে তাকে কারুকলা বলে।

আর এই চারু ও কারুকলা জীবনকে সুন্দর ও রুচিশীল করে তুলে সাহায্য করে সমাজকে সুন্দর ভাবে করতে। কেননা এর ফলে মানুষ মনের আনন্দের পাশাপাশি বেঁচে থাকার জন্য সৃজনশীল চিন্তাভাবনা দ্বারা বাস্তব জীবনের চিত্র ফুটিয়ে তুলে।

এছাড়াও চারু ও কারুকলা জ্ঞানসম্পন্ন ব্যক্তির মধ্যে সবসময় উন্নত চিন্তা ভাবনা থাকায় সে খুব রুচিশীল হয়। ফলে তার রুচিশীল কাজ সবাই পছন্দ করে এবং তার এই কারুকাজে তারা আর্থিকভাবে লাভবান হয়। তার জীবন হয সুন্দর ও সচ্ছল।

আর এর প্রভাব পড়ে সুন্দর সমাজ গঠনে। কেননা সমাজের লোকজন তার কাজ বা রুচিশীল কর্মকাণ্ড দ্বারা অনুপ্রাণিত হয়। নিজেকে সুন্দরভাবে সাজিয়ে তুলতে সোচ্চার হয়। এছাড়াও কারুকাজ করে সমাজে বিভিন্ন নকশা ছবি তৈরীর মাধ্যমে সমাজের ছোট বাচ্চা এবং কিশোরদের সৃজনশীল হওয়া এবং সেভাবেই নিজেকে প্রস্তুত করার কাজ সম্ভবপর হয়।

উন্নত রুচিবোধ থাকায়, সমাজে সবাই পরিপাটি থাকে। ফলে সমাজে অরাজকতা, বিশৃঙ্খলা এবং অপরিচ্ছন্নতার সৃষ্টি হয় না। ফলে সমাজ হযে উঠে অনেক সৃজনশীল, গতিশীল এবং আধুনিক রুচিসম্পন্ন যা আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে প্রেরণা জোগায়।

উপরোক্ত আলোচনা থেকে প্রতীয়মান হয় যে, চারু ও কারুকলা জীবনযাপনকে সুন্দর ও রুচিশীল করে এবং সমাজকে সুন্দরভাবে গড়তে সাহায্য করে।

৭ম শ্রেণির চারু ও কারুকলা এসাইনমেন্ট উত্তর

সকল শ্রেণির, সকল বিষয় এর এসাইনমেন্ট উত্তর সবার আগে পেতে এই সাইটের এই লিংটি সেভ করে রাখুন অথাব কোনো সোসাল মিডিয়া যেমন, ফেজবুক, ইমো, টুইটার, হোয়াটসএপ ইত্যদিতে শেয়ার করে রাখুন।

৭ম শ্রেণির ৪র্থ সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্টের উত্তর এবং আমরা ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির প্রত্যেক সপ্তাহের প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে applyforjobs24.com আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন।

 

বিষয়

৭ম শ্রেণি ৪র্থ সপ্তাহের এসাইনমেন্ট উত্তর

বিজ্ঞান ৭ম শ্রেণি ৪র্থ সপ্তাহ বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর

About ApplyForJob

Check Also

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি মহাদেশ গুলোর নাম: আমরা পৃথিবীতে বসবাস করি, এই …

Leave a Reply