বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Rate this post

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩: বন অধিদপ্তর শূন্য পদে বন অধিদপ্তর জব সার্কুলার ২০২৩ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীকে আগামী ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ইং তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য বলা হলো । কোম্পানি এবং এনজিও সহ সকল সরকারি বেসরকারি চাকরির খবর পাবেন এক পেজে। সরকারি চাকরি প্রার্থীর জন্য চলছে বিশেষ সব নিয়োগ বিজ্ঞপ্তি – চাকরির খবর। চাকরি পেতে দেরি না করে আজই এপ্লিকেশন করুন।

Forest Department Job Circular 2023

চাকরির ধরণসরকারি চাকরি
জেলা বিজ্ঞপ্তি উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানবন অধিদপ্তর
পদের সংখ্যা৪৬জন
শিক্ষাগত যোগ্যতামাধ্যমিক পাশ
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদনের ঠিকানাhttp://dsfcc.teletalk.com.bd/
আবেদনের শেষ তারিখ১৩ মার্চ ২০২৩

বন অধিদপ্তর জব সার্কুলার ২০২৩

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩- বন অধিদপ্তরের নিচে বর্ণিত রাজস্বখাতভুক্ত শূণ্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশী প্রকৃত নাগরিকদের নিকট হতে বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে ওয়েবসাইটে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

বন অধিদপ্তর নিয়োগ
বন অধিদপ্তর নিয়োগ

আবেদনের শেষ সময়: ১৩ মার্চ ২০২৩ইং

পদের নাম: ফরেস্ট গার্ড/ অফিস সহায়ক
পদসংখ্যা:
২৯+০৩=৪৬ টি।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি / এইচএসসি পাশ।
বেতন স্কেল: ৯০০০-২১৮০০ টাকা।

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বন অধিদপ্তর নিয়োগ ২০২৩

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://dsfcc.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন শুরুর সময়: ২০ ডিসেম্বর ২০২২ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময়: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৪:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।

আরো দেখতে পারেন

বয়স
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-এ বছরের ২০/১২/২০২২ইং তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

সরকার নির্ধারিত নির্বাচনী কমিটি কর্তৃক প্রার্থী বাছাই করা হবে। গরার্থীদের এতদউদদেশ্যে আয়োজিত ক্ষেত্র অনুযায়ী লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে তাদের বর্তমান ঠিকানায় জানানো হবে।

প্রার্থীকে নির্বাচিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার দৈনিক ভাতা প্রদান করা হবে না। নিয়োগ লাভের জন্য সকল প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে। প্রার্থীর পদের নাম খামের উপর স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। নিয়োগের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধাই চূড়ান্ত বলে গণ্য হবে।

বন সংরক্ষক, বন্যপাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকা বরাবর সাদা কাগজে প্রার্থীর আবেদনপত্র বন সংরক্ষক, বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল (৬ষ্ঠ তলা), বন ভবন, আগারগাঁও, ঢাকা-১২০৭ ঠিকানায় ২৮/০৪/২০২২ তারিখ বিকাল ৫ ঘটিকার মধ্যে অবশ্যই পৌছাতে হবে। নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

প্রার্থীকে বন সংরক্ষক, বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকা-এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংক এর যে কোন শাখায় জমা প্রদান পূর্বক ২০০/- (দুইশত) টাকা মূলোর অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার দরখাস্তের সহিত অবশ্যই দাখিল করতে হবে।

আবেদনপত্রে (ক) প্রার্থীর নাম, (খ) পিতা/স্বামীর নাম, (গ) মাতার নাম, (ঘ) স্থায়ী ঠিকানা, (ঙ) বর্তমান ঠিকানা, (চ) জন্ম তারিখ, (ছ), জাতীয়তা (জাতীয় পরিচয়পত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে), (জ) ধর্ম, (ঝ) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (সকল প্রকার সনদপত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা পাসপোর্ট আকারের ০২ (দুই) কপি ছবি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা ছারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে)।

প্রার্থী কোন জেলার অধিবাসী তাহার প্রমাণ স্বরূপ স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান-এর নিকট হতে নাগরিকতের সার্টিফিকেট মূল কপি) দাখিল করতে হবে।

জন্ম নিবন্ধন এর সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে। উপরের চাহিত যে কোন তথা/সনদপত্র/ অন্যান্য কাগজপত্র আবেদনপত্রের সাথে না থাকলে উক্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

যেসকল বিষয় সার্চ করে এসেছেনঃ বন অধিদপ্তরে নিয়োগ,বন অধিদপ্তরে জব সার্কুলার ২০২৩,বন অধিদপ্তরে নিয়োগ 2023,বন অধিদপ্তর জব বিজ্ঞপ্তি,বন অধিদপ্তর নিয়োগ ২০২৩,বন ও পরিবেশ অধিদপ্তরে নিয়োগ,বন অধিদপ্তরের নিয়োগ ২০২৩,চাকরির খবর ২০২৩ সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক ।

নিয়মিত আপডেট চাকরির খবর পেতে আমাদের ফেজবুক পেজের সঙ্গে যুক্ত থাকুন

Leave a Comment