নতুন এমপিও তালিকা ২০২৩ PDF

Rate this post

নতুন এমপিও তালিকা ২০২৩

নতুন এমপিও তালিকা ২০২৩ PDF: এমপিও MPO List তালিকা pdf ২০২৩ প্রকাশিত হয়েছে। আপনারা এখানে থেকে খুব সহজেই দেখে নিতে পারেন এ বছরে কোন কোন প্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো । নতুন করে আরও ২৫৫টি বেসরকারি প্রতিষ্ঠানকে এমপিও করেছে শিক্ষা মন্ত্রণালয়। ১২ জানুয়ারি ২০২৩ তারিখে নতুন এই ২৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানের অনুমোদন করে তালিকা প্রকাশ করা হয়েছে। শিক্ষামন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই এমপিও তালিকা প্রকাশ করা হয়েছে। আমাদের এই পোস্ট থেকেও আপনি নতুন এমপিও তালিকা দেখতে পারবেন।

New MPO List 2023

পূর্বের দফায় যেসকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও হয়নি, সেকল প্রতিষ্ঠান যোগ্যতা সাপেক্ষেও এমপিও অনুমোদন পায়নি। এর ফলে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান আবারও এমপিও এর জন্য আপিল করেন। এবং মন্ত্রণালয় এই প্রতিষ্ঠান গুলো আবারও যাচাই বাছাই করে এবং এরই ধারাবাহিকতায় ১২ জানুয়ারি ২৫৫ টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও তালিকায় যুক্ত হয়। এর মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, উচ্চমাধ্যমিক ও কলেজ রয়েছে।

ফেব্রুয়ারি মাসের স্কুল ও কলেজ নতুন এমপিও মার্চে প্রকাশ হলো যেসকল প্রতিষ্ঠান

সোনালী ব্যাংক পেমেন্ট

রুপালি ব্যাংক পেমেন্ট

জনতা ব্যাংক পেমেন্ট

অগ্রণী ব্যাংক পেমেন্ট

এমপিও তালিকা ২০২৩

প্রতিষ্ঠানশিক্ষা মন্ত্রণালয়
শিরোনামনতুন এমপিও তালিকা ২০২৩
প্রতিষ্ঠানের সংখ্যা২৫৫টি ( নতুন এমপিও )
ঘোষণার তারিখ১২ জানুয়ারি ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইটhttp://www.shed.gov.bd/

নতুন এমপিও তালিকা ২০২৩ pdf

নতুন এমপিও তালিকা ২০২৩ PDF
নতুন এমপিও তালিকা ২০২৩ PDF

নতুন এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলো হলো, নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ৮১ টি, মাধ্যমিক বিদ্যালয় ৬৩ টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ২২ টি, উচ্চ মাধ্যমিক কলেজ ২৭ টি ও ডিগ্রি কলেজ ৫টি । নিচের ছকে লিংকসহ ডাউনলোড করতে পারবেন । ভালো করে দেখে নিতে পারেন এবং নির্ধারিত ওয়েবসাইটের মাধ্যমে ও দেখে নিতে পারেন ।

প্রতিষ্ঠানের তালিকাএমপিও প্রতিষ্ঠানের সংখ্যাডাউনলোড লিংক
নতুন এমপিও ডিগ্রি কলেজ তালিকা pdf(৫টি)Download
নতুন এমপিও উচ্চ মাধ্যমিক কলেজ তালিকা pdf(২৭ টি)Download
নতুন এমপিও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান তালিকা pdf(২২টি)Download
নতুন এমপিও মাধ্যমিক বিদ্যালয় তালিকা pdf(৬৩ টি)Download
নতুন এমপিও নিম্নমাধ্যমিক বিদ্যালয় তালিকা pdf(৮১টি)Download
নতুন এমপিও তালিকা ২০২৩ PDF

২০২৩ সালের নতুন এমপিও তালিকা

নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক কলেজ, ও ডিগ্রি কলেজ। মোট ২৫৫ টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করা হয়। আপনি যদি ২০২৩ সালের এমপিও রেজাল্ট দেখতে চান তবে আপনি এই পোস্ট থেকেই নতুন এমপিও তালিকা ২০২৩ দেখতে পারবেন। এবং আপনি সঠিক জায়গায় এসেছেন এখান থেকে সকল এমপিও লিস্ট দেখুন এবং আপনার বন্ধুদের কাছে আমাদের ব্লগটি শেয়ার করুন । ধন্যবাদ

Leave a Comment