২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর – ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি

২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর

২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর কর্তৃক প্রকাশিত। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অ্যাসাইনমেন্ট ২০২১ ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ২য় নির্ধারিত কাজ (Assignment) (২য় সপ্তাহের জন্য)। নতুন করে সকল শ্রেণির পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়নের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। এই কার্যক্রম আগামী ২০ মার্চ থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে কার্যকর করতে হবে । ইতিমধ্যে আ্যাসাইনমেন্ট এর কাজ শুরু হয়ে গেছে ।

দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ৬ষষ্ঠ থেকে ৯ম সকল শ্রেণি সকল বিষয়ের সমাধান- ইংরেজি উত্তর, বাংলা, গণিত, বিজ্ঞান, সকল বিষয় অ্যাসাইনমেন্ট উত্তর PDF ডাউনলোড লিংক

2nd Week Assignment Answer

তাই সকল শ্রেণির এসাইনমেন্ট এবং সমাধান নিয়ে আমরা আপনাদের সাথেই আছি applyforjobs24 এখানে ‍Shikha News ক্যাটাগরিতে  আপনারা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অ্যাসাইনমেন্ট ২০২১ইং – ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত সকল বিষয়ের সমাধান পাবেন( প্রতি সপ্তাহের ) খুব সহজেই সবার আগে সংগ্রহ করতে পারবেন । ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর সংগ্রহ। নিচে দেখুনঃ

প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণির ছাত্রছাত্রীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ডউনলোড করুন। বাকি অ্যাসাইনমেন্টগুলোও আমাদের ওয়েপসাইটে প্রকাশিত করা হবে। বাকি এসাইনমেন্টগুলো পেতে আমাদের ওয়েবসাইটটিকে বুকমার্ক করে রাখুন।

৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণির ২য় সপ্তাহের Assignment Answer PDF

নিচে ২য় অস্যাইনমেন্টের pdf ফাইলের ডাউনলোড লিংক দেওয়া হলো। pdf ফাইলে বাংলা, ইংরেজি, গনিত, বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ইসলাম শিক্ষা সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের pdf ফাইল রয়েছে। এখনই ডাউনলোড করুন।

এই সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর PDF ফাইল

অ্যাসাইনমেন্ট ২য় সপ্তাহ : ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট pdf পোষ্টে আপনাদের স্বাগত্বম। আপন কি ২য় assignment ডাউনলোড করতে এখানে এসেছেন? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন। এখন আমারা আপনাদের সাথে ২য় সপ্তাহের assignment শেয়ার করব।

৬ষ্ঠ শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৬ষ্ঠ শ্রেণির বাংলাদেশ বিশ্বপরিচয় এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৭ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৭ম শ্রেণির বাংলাদেশ বিশ্বপরিচয় এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৮ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৮ম শ্রেণির বাংলাদেশ বিশ্বপরিচয় এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৯ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৯ম শ্রেণির জীববিজ্ঞান এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৯ম শ্রেণির পৌরনীতি এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

৯ম শ্রেণির ফিন্যান্সিং এসাইনমেন্ট ২য় সপ্তাহের 

ডাউনলোড করুনঃ ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট ২য় সপ্তাহের pdf

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

অ্যাসাইনমেন্ট/Assignment

দেশে করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির কারণে এর ক্ষতি পোষাতে সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে শুরু হয়েছে মাধ্যমিকের শিক্ষার্থীদের পড়াশোনা। এই পাঠদান শুরুর পর সাপ্তাহিক অ্যাসাইনমেন্টের (কাজ) ভিত্তিতে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করার নির্দেশনা দেওয়া হয়েছে। ডিসেম্বরের মধ্যে পাঠদান শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের পাঠ্যবই থেকে ৩০ কার্যদিবসের জন্য তৈরি করা হয়েছে সিলেবাস। এর আলোকে বাসায় বসে শিক্ষার্থীরা বিষয়ভিত্তিক ‘অ্যাসাইনমেন্ট’ (কাজ) করে মূল্যায়নের জন্য সেগুলো শিক্ষকের কাছে জমা দেবে ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর অ্যাসাইনমেন্ট

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) গত শনিবার (৩১ অক্টোবর) বিষয়ভিত্তিক ও শ্রেণি অনুযায়ী প্রথম পাঠপরিকল্পনা প্রকাশ করেছে। এতে শিক্ষকের জন্য কয়েকটি (১২টি) নির্দেশনা আছে। সেগুলো হচ্ছে শিক্ষার্থীকে প্রতি সপ্তাহে ৩টি করে অ্যাসাইনমেন্ট দিতে হবে; নির্ধারিত বিষয়ের প্রস্তাবিত অ্যাসাইনমেন্ট জমা নেওয়া, মূল্যায়ন, পরীক্ষকের মন্তব্যসহ শিক্ষার্থীকে দেখানো এবং পরে প্রতিষ্ঠানে সেটি সংরক্ষণ করার কাজ ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে; এই কার্যক্রমে প্রতিটি শিক্ষার্থীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে; তারা সাদা কাগজে লিখে অ্যাসাইনমেন্ট (কাজ) জমা দেবে;

অ্যাসাইনমেন্টের আওতায় ব্যাখ্যামূলক প্রশ্ন, সংক্ষিপ্ত উত্তর প্রশ্ন, সৃজনশীল প্রশ্ন, প্রতিবেদন প্রণয়ন ইত্যাদি অন্তর্ভুক্ত আছে; অভিভাবক বা তাঁর প্রতিনিধি স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রতি সপ্তাহে এক দিন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অ্যাসাইনমেন্ট সংগ্রহ করবেন এবং জমা দেবেন।

২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

এদিকে মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। এই অ্যাসাইনমেন্ট ছাড়া পরীক্ষা বা বাড়ির কাজের মতো অন্য কোনো উপায়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা যাবে না বলেও বলা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থার সঙ্গে সম্পৃক্ত রাখতে অ্যাসাইমেন্ট (কাজ) নির্ধারণ করা হয়েছে। এ নির্দেশনার আলোকে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দ্বিতীয় সপ্তাহের জন্য অ্যাসাইমেন্ট তৈরি করা হয়েছে। এর আগে পয়লা নভেম্বর প্রথম সপ্তাহের কাজ দেওয়া হয়। ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির দ্বিতীয় সপ্তাহের জন্য নির্ধারিত অ্যাসাইনমেন্ট (কাজ) সংশ্লিষ্ট শিক্ষার্থীদের জানানোসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

অ্যাসাইনমেন্ট উত্তর

অ্যাসাইনমেন্ট কি: assignment বোঝাতে ছাত্রছাত্রীদের একটি কাজ বা কাজের অংশ, যা দেওয়া হয় মূলত লেখাপড়ার অংশ হিসেবে। এসাইনমেন্টে সাথে ব্যবহারিক কাজ ও লিখিত কাজ জড়িত। এক কথায়, অ্যাসাইনমেন্ট হলো ছাত্রছাত্রীদের লেখাপড়ার একটি অংশ যা দেওয়া হয় ঘরে বসে Complete করার জন্য ।

২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর PDF Download

করোনা ভাইরাস সংক্রমণ থেকে ছাত্রছাত্রীদের সুরক্ষিত রাখতে সকল বিদ্যালয় এবং কলেজ বন্ধ করে হয়ে যাওয়ায় পরীক্ষা হবে না বলে ঘোষনা করা হয়। কিন্তু উপরের শ্রেণিতে উঠানোর জন্য ৩০ দিনের মধ্যে শেষ করা যায় এরকম একটি সিলেবাস তৈরি করা হয়। এই সিলেবাসের প্রেক্ষিতে ছাত্রছা্ত্রীদের অ্যাসাইনমেন্ট দেয়া হচ্ছে। ৬ সপ্তাহে ৬ টি অ্যাসাইনমেন্ট করে জমা দিতে হবে।

2nd week Assignment

সার্চের বিষয়: অ্যাসাইনমেন্ট pdf, ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট pdf, অ্যাসাইনমেন্ট pdf, এসাইনমেন্ট, ২য় সপ্তাহের এসাইনমেন্ট, বাংলা অ্যাসাইনমেন্ট, ইংরেজি অ্যাসাইনমেন্ট, গনিত অ্যাসাইনমেন্ট, অষ্টম শ্রেণির অ্যাসাইনমেন্ট, নবম শ্রেণির অ্যাসাইনমেন্ট, assignment, Assignment 2nd Week, রসায়ন অ্যাসাইনমেন্ট, পদার্থ অ্যাসাইনমেন্ট, দ্বিতীয় সপ্তাহের অসাইনমেন্ট,জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট,ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর, 2nd week Assignment,অ্যাসাইনমেন্ট উত্তর সকল শ্রেণির,

সারসংক্ষেপ

About ApplyForJob

Check Also

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি মহাদেশ গুলোর নাম: আমরা পৃথিবীতে বসবাস করি, এই …

3 comments

  1. ২য় সপ্তাহের এ্সাইনমেন্ট উত্তরগুলো দিয়েন তারাতারি ৬ষ্ঠ শ্রেনির

  2. Assignment 2nd Week,৯ম শ্রেণিটা দেন..?

Leave a Reply