বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নতুন নিয়োগ

Rate this post

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ministry-of-science-and-technology-job-circular। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের রাজস্ব খাতের আওতায় ইলেকট্রিশিয়ান-এর শূন্য পদে অস্থায়ীভাবে ও বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টে রাজস্বখাতে সৃষ্ট শূন্য পদে জনবল নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

Ministry of Science and Technology Job Circular

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা বিজ্ঞাপনে উল্লেখিত জেলা
প্রতিষ্ঠানবিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়
মোট পদ১৪টি
পদের সংখ্যা৩৭ জন
শিক্ষাগত যোগ্যতা৮ম/এসএসসি/মাস্টার্স
বয়সসীমা১৮-৩০ বছর
আবেদনের মাধ্যমডাকযোগে
ওয়েবসাইটmost.gov.bd
আবেদনের শেষ তারিখ০৯ আগস্ট ২০২৩

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে নতুন নিয়োগ ২০২৩

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের রাজস্বখাতের আওতায় অফিস সহায়ক এর শুন্য পদে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শেষ সময়: ০৯ আগস্ট ২০২৩ পর্যন্ত আবেদন করা যাবে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের নিয়ম:

১। আবেদনপত্র ডাকযোগে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আগামী ২৫/০৪/২০২২ তারিখ অফিস সময়ের মধ্যে পৌছাতে হবে। সরাসরি দাখিলকৃত কোন আবেদনপত্র এবং নির্ধারিত তারিখ উত্তীর্ণের পর ডাকযোগে বা অন্য কোনভাবে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

২। সরকার নির্ধারিত চাকুরির আবেদন ফরমে আবেদন দাখিল করতে হবে। আবেদন ফরমের নমুনা এ অফিসের থেকে বা জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েব থেকে ডাউনলোড করা যাবে বা অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

৩। আবেদনপত্রের খামের উপরের ডান পাশে পদের নাম, বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্র) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সাথে প্রার্থীর যোগাযোগের ঠিকানা উল্লেখপূর্বক ৫.০০ টাকা মূল্যের অব্যবহৃত ডাকটিকেট সংযুক্ত ৯.৫*৮.৪ পরিমাপের একটি খাম দিতে হবে।

৪। প্রার্থীর বয়সসীমা ২০/৩/২০২০ খ্রি: তারিখে ১৮-৩০ বছর এবং মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে। বয়সের বেলায় এফিডেবিট গ্রহণযোগ্য নহে। মহিলা ও অন্যান্য কোটার ক্ষেত্রে প্রচলিত সরকারি নীতিমালা/বিধিবিধান প্রযোজ্য হবে।

৫। আবেদনপত্রের সাথে বাংলাদেশের যে কোনো তফসিল ব্যাংক থেকে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, ঢাকা-এর অনুকূলে প্রার্থীদের ১০০/- (একশত) টাকার অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার জমা দিতে হবে। এছাড়া ৫ সে.মি* ৫ সে.মি. আকারের ২(দুই) কপি ছবি ব্যতীত আর কোন কাগজপত্র জমা দিতে হবে না।

প্রার্থীর যোগ্যতা যাচাই

লিখিত/মৌখিক পরীক্ষার সময় ছবি যুক্ত মুল প্রবেশপত্র সাথে আনতে হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদ/প্রত্য়য়ন/অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে। জাতীয় পরিচয়পত্রজন্ম সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র দাখিল করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সনদ/অনাপত্তিপত্র দাখিল করতে হবে।

বিভাগীয় ও সরকারি, আধা-সরকারি ও স্বাযত্ত শাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

সবার আগে সকল চাকরির খবর পেতে আমাদের ফেসবুক পেজে যুক্ত থাকুন।

Leave a Comment