বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান নিয়োগ ১৫০৫ জন লোক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে । জনবল নিয়ােগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। নিম্নে পদ অনুযায়ী প্রয়ােজনীয় শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতা দেওয়া হয়েছে ।সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে আবার নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। এবারের বিজ্ঞপ্তিতে সকল পদ সম্পর্কে বিস্তারিত জেনে নিন। সারা বাংলাদেশ থেকে আবেদন করা যাবে।

রেলওয়ে চলমান নিয়োগ বিজ্ঞপ্তি

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা( সকল জেলা )
নিয়োগ দাতা প্রতিষ্ঠানবাংলাদেশ রেলওয়ে
মোট পদ১টি (গেইটকিপার/গেইটম্যান)
পদের সংখ্যা১৫০৫ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/ এইচএসসি
আবেদন প্রক্রিয়া শুরু১৪ মে ২০২৩
আবেদনের শেষ তারিখ৩১ মে ২০২৩
ওয়েবসাইটrailway.gov.bd
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইন

Bangladesh Railway Job Circular 2023

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, প্রকল্প পরিচালকের কার্যালয়, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে বিভিন্ন পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্পের মেয়াদকালের জন্য মাসিক সাকুল্য বেতনে জনবল নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৩ এর জন্য দরখাস্ত আহবান করা যাচ্ছে। নিম্নে পদ অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং অন্যান্য বিবরণ উপস্থাপন করা হল।

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ ২০২

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ নিচে বর্ণিত রাজস্থখাভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে। পাবনা ও লালমনিরহাট জেলা ব্যতীত সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।
পদের নামঃ গেইটম্যান
পদের সংখ্যাঃ ১৫০৫জন
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/সমমান পাশ
বেতন স্কেলঃ৮,২৫০-২০,০১০টাকা

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ

আবেদনের শেষ তারিখঃ ৩১ মে ২০২৩

নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ইং

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা অফলাইনের মাধ্যমে ফরম পূরণ করে এ-র মধ্যেমে আবেদন করতে পারবেন। নিচে ফরম পিডিএফ ফাইল দেয়া হলো ডাউনলোড করে নিতে পারবেন ।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ

অফিসিয়াল ওয়েবসাইট: www.railway.gov.bd.

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ

আবেদন শুরু সময়: আবেদন শুরু ১৪ মে ২০২৩ থেকে
আবেদন শেষ সময়: ৩১ মে ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

Railway Job Circular 2023

পদের নাম: পয়েন্টসম্যান
পদসংখ্যা:
৭৬২
বয়স: ১৮-৩০ বছর
যোগ্যতা: এইচএসসি/ সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। প্রার্থীকে সুঠাম দেহের অধিকারী হতে হবে।
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড ১৮)

যারা আবেদন করতে পারবেন
পাবনা ও লালমনিরহাট জেলা বাদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং রেলওয়ের পোষ্য কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বাংলাদেশ রেলওয়ের জনবল সঙ্কট কাটাতে ১০ থেকে ১২ হাজার লোক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন । বৃহস্পতিবার রেলভবনে এক অনুষ্ঠানে তিনি বলেন, “বর্তমানে ১৩৭টি স্টেশন বন্ধ রয়েছে লোকবলের অভাবে। আমরা প্রথম ধাপে ১০ থেকে ১২ হাজার লোকবল একসঙ্গে নিয়োগ দেব রেলে, সেই পদক্ষেপ গ্রহণ করেছি।”

সেই নিয়োগের জন্য এ মাসেই বিজ্ঞপ্তি দেওয়া হতে পারে জানিয়ে মন্ত্রী বলেন, “নিয়োগ দেওয়ার পর তাদের প্রশিক্ষণ দেব আমরা আশা করছি, আগামী ২ থেকে ৩ বছরের মধ্যে রেলের জনবল ঘাটতির অভিযোগ থেকে নিজেদের মুক্ত করতে পারব।”

বাংলাদেশ রেলওয়ে এই বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়বে এ মাসেই । বিজ্ঞপ্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই আপনারা পাবেন আমাদের এই ওয়েবসাইটে । ভিজিট করুন প্রতিদিন সকল আপডেট চাকরির খবরগুলো দেখুন সবার আগে । ধন্যবাদ ।

নিয়মিত আপডেট চাকরির খবর পেতে আমাদের ফেজবুক পেজের সঙ্গে যুক্ত থাকুন

About ApplyForJob

Check Also

বাংলাদেশ বিমানবাহিনীতে এমওডিসি নিয়োগ বিজ্ঞপ্তি 1

বিমানবাহিনীতে এমওডিসি নিয়োগ বিজ্ঞপ্তি

বিমানবাহিনীতে এমওডিসি নিয়োগ বিমানবাহিনীতে এমওডিসি নিয়োগ বিজ্ঞপ্তি (এয়ার) MODC Job Circular হিসেবে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *