বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি 09 পদে 45 জনকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে পদগুলোর জন্য ।

গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে চাকরি

আবেদনের যোগ্যতা

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবিজ্ঞান-সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন পিএইচডি ডিগ্রি, বৈজ্ঞানিক জার্নালে তিনটি পূর্ণমানের গবেষণা প্রকাশনাসহ গবেষণাকাজে পাঁচ বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা কৃষিবিজ্ঞান-সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমানের সিজিপিএসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি বা প্রথম শ্রেণির স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি, বৈজ্ঞানিক জার্নালে অন্যূন তিনটি পূর্ণমানের গবেষণা প্রকাশনাসহ গবেষণাকাজে অন্যূন সাত বছরের বাস্তব অভিজ্ঞতা। তবে শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি, বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয়। বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী পরিষদ কর্তৃক প্রণীত মানদণ্ডে উত্তীর্ণ হতে হবে।

গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

পদের নাম: ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা
পদসংখ্যা:

বিভাগ ও পদসংখ্যা: ভুট্টা প্রজনন (১টি), উদ্ভিদ রোগতত্ত্ব (১টি), মৃত্তিকাবিজ্ঞান (১টি), সরেজমিন গবেষণা (১টি), জীবপ্রযুক্তি (১টি), সংগ্রহোত্তর প্রযুক্তি ও পুষ্টি (১টি), পরিকল্পনা ও মূল্যায়ন (১টি) এবং প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর (১টি)।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

bwmri teletalk job circular 2023

বাংলাদেশ গম ও ভুট্টা

আবেদনের শুরুর তারিখ : ৩০ মে ২০২৩
আবেদনের শেষ তারিখ : ২০ জুন ২০২৩

বয়সসীমা

২০২৩ সালের ২০ জুন প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদন ফি

আবেদনপত্রের সঙ্গে ১,০০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার মহাপরিচালক, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট, নশিপুর, দিনাজপুর বরাবর সোনালী ব্যাংক করপোরেট শাখা, দিনাজপুরের অনুকূলে পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

মহাপরিচালক, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট (বিডব্লিউএমআরআই), নশিপুর, দিনাজপুর।

আবেদনের শেষ সময়: ২০ জুন ২০২৩।

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ

আবেদন প্রক্রিয়া

আবেদন করবেন যেভাবেঃ আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্ধারিত ফরমে তিন প্রস্থ প্রোফাইল মহাপরিচালক, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট (বিডব্লিউএমআরআই), নশিপুর, দিনাজপুর বরাবর ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে। বিএআরসির ওয়েবসাইট অথবা বিডব্লিউএমআরআইয়ের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের সঙ্গে সাম্প্রতিক দুই কপি ছবিসহ অন্যান্য প্রয়োজনীয় সনদের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। আবেদনপত্র ও খামের ওপর পদের নামের সঙ্গে বিভাগ/ডিসিপ্লিন উল্লেখ করতে হবে। গত ২৭ মার্চের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী যাঁরা আবেদন করেছেন, তাঁদের আর আবেদন করার প্রয়োজন নেই। যেকোনো তথ্যের জন্য ই-মেইলে (anu.dinaj@bwmri.gov.bd অথবা ddadmn.bwmri@gmail.com) যোগাযোগ করা যেতে পারে।

আমাদের আরও চাকরির খবর দেখুন এই ঠিকানায়

4 thoughts on “বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি”

Leave a Comment