ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৩ সার্কুলার

Rate this post

ফায়ার সার্ভিস নিয়োগ

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৩ সার্কুলারFire Service Job Circular 2023: বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিচে বর্ণিত পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্ত পদের পাশে উল্লিখিত যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

Fire Service Job Circular 2023

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা সকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানফায়ার সার্ভিস
শূন্যপদফায়ার ফাইটারড্রাইভার
পদের সংখ্যা১৪৯ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/৮ম
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইন
অফিসিয়াল ওয়েবসাইটfireservice.gov.bd
আবেদনের শুরুর তারিখ২২ জুন ২০২৩ইং সকাল ৯.০০ টা
আবেদনের শেষ তারিখ১৬ জুলাই ২০২৩ইং বিকাল ৫.০০টা

বি:দ্র: মহিলা ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন ।

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

শূণ্যপদঃ বিজ্ঞপ্তি দেখুন
পদ সংখ্যাঃ
১৪৯ জন
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত যেকোন শিক্ষা বোর্ড হতে কমপক্ষে (২য় বিভাগ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট অথবা উহার সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং স্নাতক অথবা সমমানের ডিগ্রি
শারীরিক যোগ্যতাঃ সুঠামদেহীদের অগ্রাধিকার দেয়া হবে । গভীর পানিতে ডুব দিতে জানা, উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, বুক ৩২ ইঞ্চি, অবিবাহিত ও শারীরিক ত্রুটিমুক্ত থাকতে হবে। অবিবাহিত হতে হবে ।
বেতন স্কেলঃ গ্রেড ১৫-১৭ (পদ অনুযায়ী)

ফায়ার সার্ভিস নিয়োগ

ফায়ার সার্ভিস নিয়োগ

সার্ভিস ১
সার্ভিস ২

অনলাইনে আবেদন শুরু হবে আগামী ২২ জুন ২০২৩ তারিখ হতে অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করে টেলিটক এর মাধ্যমে চার্জসহ টাকা পেমেন্ট করতে হবে । অবশ্যই আবেদনের ৭২ ঘন্টার মধ্যে আবেদন ফি পাঠাতে হবে । ১৬ জুলাই ২০২৩ইং পর্যন্ত আবেদন করা যাবে ।

গত বিজ্ঞপ্তিগুলো এক নজরে

ফায়ার সার্ভিস ডুবুরী নিয়োগ বিজ্ঞপ্তি
ফায়ার সার্ভিস ডুবুরী নিয়োগ বিজ্ঞপ্তি

শূণ্যপদঃ ওয়্যারলেস মেকানিক
পদ সংখ্যাঃ
০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/এইচএসসি (বিজ্ঞান) ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধীকার
বেতন স্কেলঃ ৯৭০০-২৩৪৯০ টাকা

শূণ্যপদঃ কার্পেন্টার
পদ সংখ্যাঃ
০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ টেকনিক্যাল ইনস্টিটিউট হতে সংশ্লিষ্ট ট্রেডে সার্টিফিকেটধারী
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

শূণ্যপদঃ ওয়ার্কশপ হেলপার
পদ সংখ্যাঃ
০৩ জন
শিক্ষাগত যোগ্যতাঃ সরকার অনুমোদিত কোন ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট/টেকনিক্যাল ট্রেনিং সেন্টার বা কোন অনুমোদিত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট কোরে সার্টিফিকেটধারী
বেতন স্কেলঃ ৮৫০০-২০৫৭০ টাকা

শূণ্যপদঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ
০৩ জন
শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাশ
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০ টাকা

শূণ্যপদঃ সহকারী হোজ রিপেয়ারার
দ সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি পাশ ও দুই বছরের অভিজ্ঞতা
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০ টাকা

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ

সার্ভিস নিয়োগ ২০২১

বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ

আবেদনের শর্তাবলীগুলো দেখে নিনঃ

প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না। নির্ধারিত ফরমের সকল কলাম সঠিকভাবে পূরণ করতঃ নিজ হাতে স্বাক্ষরসহ আবেদনপত্র দাখিল করতে হবে এবং প্রবেশপত্র প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম ও ঠিকানা সঠিকভাবে পূরণ করে আবেদনের সাথে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের ফরম ও প্রবেশ পত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনকারীর বয়স ০১ এপ্রিল, ২০২১ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিখিলযোগ্য। কিন্তু সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না (বয়সের প্রমাণ হিসেবে জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি (বাধ্যতামূলক) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।পূরণকৃত আবেদন ফরমের সাথে সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৪ কপি রঙিন ছবি (৫*৫ সেমিঃ সাইজের) এবং প্রবেশপত্রের সাথে ০১ (এক) কপি রঙ্গিন ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) নির্ধারিত স্থানে (আঠা দিয়ে) সংযুক্ত করতে হবে।

সার্ভিস নিয়োগ ২০২১ আবেদন ফরম
ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি

পরীক্ষা ফি বাবদ ক্রমিক নং ০১, ০২ ও ০৩ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ১০০ (একশত) টাকা এবং ক্রমিক নং-০৪, ০৫ ও ০৬ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা (অফেরতযোগ্য) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনুকূলে ১-৭৩৬১-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে (বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে (ট্রেজারি শাখায়)] জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পোস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার গ্রহণযোগ্য নয়) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এবং আবেদনপত্র প্রেরিত খামের উপরে আবেদনকৃত পদের নাম উল্লেখ থাকতে হবে।

পরীক্ষার ফি বাবদ জমাকৃত ট্রেজারি চালানের মৃলকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি এবং প্রবেশপত্র প্রেরণনহ যেকোন পত্র যোগাযোগের নিমিত্ত আবেদনকারীর নিম্ন ঠিকানাযুক্ত ৯*৪ সাইজের ফেরত বামসহ ফেরত খামে ১০ টাকা মূল্যের ডাক টিকেট খামের ডান পাশে প্রাপকের নাম, ঠিকানা লেখা থাকতে হবে।

ফায়ার সার্ভিস জব সার্কুলার

আরো দেখতে পারেন

গত- আবেদনপত্র আগামী ৩১-০৮-২০২১ তারিখ রোজ মঙ্গলবার বিকাল ০৫ঃ০০ ঘটিকার মধ্যে ডাকযোগে মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, কাজী আলাউদ্দিন রোড, ঢাকা বরাবর পৌছাতে হবে (হাতে হাতে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না)। উক্ত তারিখ ও সময়ের পরে পৌছানো আবেদন গ্রহণযোগ্য হবে না। কাগজপত্র যাচাই বাছাইয়ে সঠিক প্রাহথীদেরকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপর প্রদান করা হবে।

কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে (স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, আবেদনপরে উল্লিখিত অন্যান্য তথ্য, কোটা প্রমাণের তথ্যাদি) চাকুরিতে নিয়োগগ্রান্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট নিয়োগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

নিয়োগের ক্ষেত্রে চলমান সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্র প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) অনুসরণ করা হবে। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।পদ সংখ্যা কম/বেশি, আবেদনপত্র গ্রহণ/বাতিল ও সংরক্ষণনহ নিয়োগ বিজ্ঞপ্তির যেকোন অংশ পরিবর্তন ও সংশোধনের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন এবং নিয়োগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনো আপত্তি তোলা করা যাবে না।

নিয়মিত আপডেট চাকরির খবর পেতে আমাদের ফেজবুক পেজের সঙ্গে যুক্ত থাকুন

Leave a Comment