নৌবাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Rate this post

নৌবাহিনী চাকরির নিয়োগ

নৌবাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩/NAVY Job Circular: বাংলাদেশ নৌবাহিনী জব ২০২৩ সার্কুলার নাবিক, মহিলা নাবিক, এমওডিসি, কমিশন্ড অফিসার, অফিসার ক্যাডেট সকল নিয়োগ বিজ্ঞপ্তি এখানে সবার আগে প্রকাশিত হয়। বিস্তারিত নিচে দেখে নিন এবং নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করুন।

নৌবাহিনী চাকরির নিয়োগ ২০২৩

নৌবাহিনী চাকরির খবর ২০২৩: সুন্দর ক্যারিয়ার গড়ার এক অপূর্ব সুযোগ বাংলাদেশ নৌবাহিনী। আপনার যোগ্যতা অনুযায়ী আবেদন করে ফেলুন। আবেদনের সকল নিয়ম এখানে দেয়া আছে, পাশাপাশি বাংলাদেশ নৌবাহিনীর অফিসিয়াল সাইটেও পাবেন।

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানবাংলাদেশ নৌবাহিনী
চাকরির পদবীডিফেন্স এ চাকরি
পদ সংখ্যাঅসংখ্য
শুন্য পদ সংখ্যাএকাধিক পদে নিয়োগ
বয়স বিজ্ঞপ্তিতে দেখুন
শিক্ষাগত যোগ্যতাস্নাতক ডিগ্রি
আবেদনের শেষ তারিখ০৭ অক্টোবর ২০২৩
আবেদন প্রক্রিয়া অনলাইন

দৈনিক শিক্ষা খবরে সকল এসাইনমেন্ট উত্তর দেখুন

Navy Job Circular 2023

বাংলাদেশ নৌবাহিনী ২০২৪-বি অফিসার ক্যাডেট ব্যাচ এ জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌ-কমান্ডো ও সাবমেরিনার হতে এখনি আবেদন করুন। এছাড়াও রয়েছে বিভিন্ন দেশে প্রশিক্ষণের সুযোগ।

• শূণ্যপদঃ অফিসার ক্যাডেট

• পদের সংখ্যাঃ অসংখ্য

আবেদনের শেষ সময়ঃ ০৭ অক্টোবর ২০২৩

আবেদন শুরর তারিখঃ ১৪ আগস্ট ২০২৩

আবেদনের শেষ সময়ঃ ০৭ অক্টোবর ২০২৩

সাম্প্রতিক সকল চাকরি ও শিক্ষা খবর দেখুন

নৌবাহিনী নিয়োগ ২০২৩ অফিসার ক্যাডেট

বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত খুলনা শিপইয়ার্ড লিমিটেডের জন্য নিম্নবর্ণিত পদে চুক্তিভিত্তিক হিসেবে নিয়োগের লক্ষ্যে উপযুক্ত প্রার্থীদের নিকট হতে দরখান্ত আহবান করা যাচ্ছে। বিস্তারিত বিবরণ নিচে প্রদত্ত হল।

  • শূণ্যপদঃ সহকারি চিকিৎসা কর্মকর্তা
  • পদের সংখ্যাঃ ০১ জন।
  • বিবরণঃ কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতাসহ এমবিবিএস ডিগ্রী
  • বেতনঃ ২৯,৮৭৫ টাকা
  • বয়স অনুর্ধ্ব ৩২ বছর (৩০ জুন তারিখে)
  • বয়সঃ ১ জানুয়ারি ২০২১ তারিখে ১৬ বছর ৬ মাস হতে একুশ (২১) বছর (সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে ১৮ থেকে ২৩ বছর) এফিডেভিট গ্রহণযােগ্য নয়
  • পুরুষ- উচ্চতাঃ ১৬২ সেন্টিমিটার/৫ ফুট ৪ ইঞ্চি, ওজনঃ ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৭৬ সেন্টিমিটার/৩০ ইঞ্চি (সম্প্রসারিত ৮১ সেন্টিমিটার/৩২ ইঞ্চি)।

নৌবাহিনী নিয়োগ সার্কুলার ২০২৩

মহিলাঃ – উচ্চতাঃ ১৫৭ সেন্টিমিটার/৫ ফুট ২ ইঞ্চি, ওজনঃ ৪৭ কেজি, বুকের মাপঃ স্বাভাবিক ৭১ সেন্টিমিটার/২৮ ইঞ্চি (সম্প্রসারিত ৭৬ সেন্টিমিটার/৩০ ইঞ্চি)

  • উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবে

শিক্ষাগত যােগ্যতা ন্যূনতম
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিজ্ঞান বিভাগে বা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ। উভয় পরীক্ষায় | গণিত ও পদার্থবিজ্ঞানে ন্যূনতম জিপিএ ৪.০০ প্রাপ্ত হতে হবে অথবা, ইংরেজি মাধ্যমের প্রার্থী করার জন্য ও লেভেলের ছয়টি বিষয়ের মধ্যে নূন্যতম তিনটিতে “এ” গ্রেট ও দুইটিতে “বি” গ্রেড থাকতে হবে এবং এ লেভেল এর জন্য ন্যূনতম দুটি বিষয় “বি” গ্রেড পেয়ে উত্তীর্ণ (উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত সহ)।

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত
জাতীয়তাঃ বাংলাদেশী পুরুষ ও মহিলা নাগরিক

  • অযোগ্যতা
  • সেনা, নৌ ও বিমান বাহিনী অথবা যেকোনো সরকারি চাকরি হতে বরখাস্ত কিংবা অপসারিত হলে
  • আইএসএসবি কর্তৃক প্রত্যাখ্যাত হলে
  • সেনা, নৌ ও বিমান বাহিনীর মেডিকেল বোর্ড কর্তৃক অযোগ্য বিবেচিত হলে
  • যেকোনো বিচারালয় হতে দণ্ডপ্রাপ্ত হলে
  • অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ এবং এক নামে একাধিক আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে

মনোনয়ন পদ্ধতি

প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকারঃ ঢাকা, চট্টগ্রাম ও খুলনা কেন্দ্রে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

লিখিত পরীক্ষাঃ প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকারে উপযুক্ত বিবেচিত প্রার্থীগণের বুদ্ধিমত্তা এবং ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষা উল্লেখিত কেন্দ্রসমূহে অনুষ্ঠিত হবে।

আইএসএসবি কর্তৃক পরীক্ষা ও সাক্ষাৎকারঃ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আইএসএসবি কর্তৃক পরীক্ষা ও সাক্ষাৎকার আন্তঃবাহিনী নির্বাচন পর্ষদ ঢাকা সেনানিবাস, ঢাকায় অনুষ্ঠিত হবে।

চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষাঃ আইএসএসবি পরীক্ষা চলাকালীন প্রার্থীগণকে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় উপযুক্ত প্রার্থী চূড়ান্ত মনোনয়ন পর্ষদ কার্যক্রম ডিসেম্বর ২০২১ এর মধ্যে অনুষ্ঠিত হবে।

নেভাল একাডেমিতে যোগদানঃ চূড়ান্তভাবে মনোনীত প্রার্থী জুলাই ২০২১ এর প্রথম সপ্তাহে বাংলাদেশ নেভাল একাডেমি, পতেঙ্গা, চট্টগ্রামে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান করবেন।

বাংলাদেশ মিলিটারি একাডেমিতে দশ (১০) সপ্তাহের প্রশিক্ষণসহ বাংলাদেশ নেভাল একাডেমিতে অফিসার ক্যাডেট হিসেবে ১৮ মাস এবং মিডশিপমেন্ট হিসেবে ১৮ মাস সহ মোট তিন বছর মেয়াদী আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ শেষে বাংলাদেশ নৌবাহিনীতে সাব লেফটেন্যান্ট পদে নিয়মিত কমিশন প্রদান করা হবে।

একাডেমিতে পেশাগত প্রশিক্ষণের পাশাপাশি এক্সিকিউটিভ রাখা ক্যাডেটদের মেরিটাইম সায়েন্স বিষয়ে বিএসসি অনার্স এবং সাপ্লাই শাখার ক্যাডেটদের বিবিএ ডিগ্রি বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল হতে প্রদান করা হবে। ইঞ্জিনিয়ারিং ইলেক্ট্রিক্যাল শাখার ক্যাডেটদের বুয়েট/মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী প্রদান করা হবে।

বেতন ভাতা

সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধা সহ সশস্ত্র বাহিনীর বেতন ক্রম অনুযায়ী অফিসারগণ বেতন ভাতা প্রাপ্ত হবেন। পরবর্তীতে মিডশিপমেন্ট হিসেবে পদোন্নতি পাওয়ার পর উচ্চতর স্কেলে বেতন প্রাপ্ত হবেন।

আবেদন ফরম সংগ্রহ ও পূরণ

অনলাইন আবেদন পদ্ধতিঃ আবেদনকারী প্রার্থীগণকে নৌবাহিনীর ওয়েবসাইটে প্রবেশ করে হোম পেজে এপ্লাই নাউ বাটনে ক্লিক করে আবেদন পদ্ধতি অনুসরণ করতে হবে। আবেদনের শেষ পর্যায়ে অনলাইন ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করা যাবে।

এ পর্যায়ে প্রার্থীগণ যেকোন ব্যাংক কর্তৃক প্রদত্ত ক্রেডিট বা ডেবিট কার্ড এবং মোবাইল ব্যাংকিং যেমনঃ বিকাশ, রকেট, শিওর ক্যাশ ইত্যাদি ব্যবহার করার মাধ্যমে চার্জ ব্যতীত সাতশত টাকা অফেরৎযোগ্য আবেদন ফি প্রদান করা যাবে।

আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সাথে সাথেই প্রার্থীকে প্রাথমিক সাক্ষাৎকারের জন্য কল-আপ লেটার এবং পার্সোনাল ইনফরমেশন ফরম ডাউনলোড করে পরবর্তীতে প্রাথমিক সাক্ষাৎকারের সময় অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে।

নিয়মিত আপডেট চাকরির খবর পেতে আমাদের ফেজবুক পেজের সঙ্গে যুক্ত থাকুন

Leave a Comment