নতুন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা

নতুন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা

নতুন করে ২ হাজার ৭১৬টি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

এর আগে ২০১৯ সালে ২ হাজার ৭০০–র বেশি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা করেছিল সরকার ।

এমপিওভুক্ত হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা মাসে বেতনের মূল অংশ ও কিছু ভাতা সরকার থেকে পেয়ে থাকেন। ২০১৯ সালের আগে ২০১০ সালে ১ হাজার ৬২৪টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছিল।

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা

কলেজ ও স্কুল উভয়ের এমপিও তালিকা, মাদ্রাসা স্তর এখন পাওয়া গেছে। আপনি সহজেই এখান থেকে আপনার কলেজ বা বিদ্যালয়ের জন্য এমপিও তালিকা ২০২২ দেখতে এবং ডাউনলোড করতে পারেন। আমরা এখানে এমপিও তালিকার ২০২২ এর চিত্র

এবং পিডিএফ আপলোড করেছি। আপনি বিশদ তথ্যের সাথে নতুন এমপিও তালিকা ২০২২ পাবেন। কেবল তা-ই নয়, আপনি কেবলমাত্র একটি ক্লিকে শিক্ষক এমপিও তালিকা পাবেন। এর সাথে সাথে আপনি অনলাইনে এমপিও তালিকা

এমপিও নিউজ ২০২২

এবং এমপিও নোটিশ ২০২২ পাবেন আপনার সুবিধার জন্য, আমরা এই পৃষ্ঠায় এখানে এমপিও নিউজ ২০২২ প্রদর্শন করেছি। এটি ছাড়াও, আপনি এখানে নতুন এমপিও স্কুল ২০২২ দেখতে সক্ষম হবেন।

নতুন এমপিও তালিকা পিডিএফ ফাইলটি আজ থেকে এখানে অ্যাক্সেসযোগ্য। কর্তৃপক্ষ যেহেতু নতুন এমপিও তালিকা ২০২২ এবং ২০২২ সম্পর্কিত সঠিক তথ্য নিয়ে বেরিয়েছে, তাই এই ফাইলগুলি দেখার জন্য আপনার প্রচেষ্টাটিকে মূল্যবান করুন। আপনাকে সেই পিডিএফ ফাইলগুলি খুলতে হবে বা ডাউনলোড বিকল্পগুলির জন্য ক্লিক করতে হবে।

স্কুল, কলেজ এবং মাদ্রাসায় শিক্ষকদের এমপিওভুক্ত তালিকা

ডাউনলোড না করেই, ২০২২ সালে এমপিও তালিকার জন্য পিডিএফ ফাইলটি কেউ দেখতে পাবে না এমপিও শিক্ষকের নির্দেশিকা অনুসরণ করতে আপনাকে যা করতে হবে তা এটি। যেমন, শিক্ষা মন্ত্রণালয় নিয়মিতভাবে প্রাথমিক, স্কুল, কলেজ এবং মাদ্রাসায় শিক্ষকদের এমপিওভুক্ত ওয়েবসাইট আপডেট করে,

আপনি এখানে থেকে সবচেয়ে নির্ভরযোগ্য সূত্রের মাধ্যমে নির্ভরযোগ্য তথ্য পেতে পারেন। তবে আপনি একই তথ্য www.dshe.gov.bd এর অফিসিয়াল সাইটেও পেতে পারেন সুতরাং, আপনার এমপিও ২০২২ সন্ধান করা আমাদের জন্য একটি মূল্যবান উত্স হতে পারে।

এইমাত্র পাওয়া নতুন এমপিও তালিকা ২০২২ পিডিএফ ফাইলও অনলাইনে উপলব্ধ। যে কেউ নীচের লিঙ্কটিতে ক্লিক করতে পারেন এবং যে কোনও সময় কোনও বাধা ছাড়াই অনলাইনে এমপিও তালিকা দেখতে পারবেন।

নতুন এমপিও ২০২২ পিডিএফ ফাইল দেখুন

নিচের লিংকে ভিজিট করুন PDF ফাইল ডাউনলোড করুন

নতুন মাধ্যমিক  শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তকরণ ডাউনলোড করুন

নতুন নিম্ন-মাধ্যমিক  শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তকরণ তালিকা ডাউনলোড করুন

নতুন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়  শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তকরণ তালিকা ডাউনলোড করুন

নতুন উচ্চ মাধ্যমিক কলেজ  শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তকরণ তালিকা ডাউনলোড করুন

নতুন উচ্চ ডিগ্রী কলেজ  শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তকরণ তালিকা ডাউনলোড করুন

 

সুতরাং, যদি আপনি অনলাইন এমপিও তালিকাটি চেক করতে চান তবে আপনি এখান থেকে এটি পরীক্ষা করতে পারেন। এটি শেষ বলা হয় তবে শেষ হয় না। এমপিও নিউজ এবং তথ্য বা ২০২২ নোটিশ সম্পর্কিত সকল তথ্য দেখুন সবার আগে।

ডাউনলোড করুন

নতুন এমপিও তালিকা ২০২২

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য সুখবর আসছে। নতুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তি (মান্থলি পেমেন্ট অর্ডার-এমপিও) আগামী এক মাসের মধ্যেই সম্পন্ন হতে যাচ্ছে। গত অক্টোবরে আবেদন করার পর এমপিও পেতে অপেক্ষা করছেন সারাদেশের আট হাজারের বেশি শিক্ষাপ্রতিষ্ঠানের অন্তত ৯০ হাজার বেসরকারি শিক্ষক-কর্মচারী। যদিও আবেদনকারী সব প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হবে না।

প্রাথমিকভাবে জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় থেকে স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি মিলিয়ে প্রায় তিন হাজারের মতো শিক্ষাপ্রতিষ্ঠান এই দফায় এমপিওভুক্ত করা হতে পারে। এই তিন হাজার প্রতিষ্ঠানের মধ্যে নতুন প্রতিষ্ঠান অন্তত এক হাজার আটশ’র কাছাকাছি। বাকিগুলো পুরোনো প্রতিষ্ঠান। তবে এমপিওভুক্তির স্তর পরিবর্তিত হবে তাদের।

About ApplyForJob

Check Also

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি

মহাদেশ ও মহাসাগর কয়টি ও কি কি মহাদেশ গুলোর নাম: আমরা পৃথিবীতে বসবাস করি, এই …