এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২ (পদ- ৬৮,৩৯০)

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২ – NTRCA 4th gono biggopti 2022: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)২০২২ সালের ২১ শে ডিসেম্বর ৪র্থ গণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই ৪র্থ গণ বিজ্ঞপ্তির মাধ্যমে এমপিও ভুক্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৬৮৩৯০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে স্কুল ও কলেজে এমপিও পদ ৩১,৫০৮টি এবং মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে এমপিও পদ ৩৬,৮৮২টি। সমগ্র বাংলাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) সমূহের এমপিও ও নন-এমপিও প্রবেশ করার নিমিত্বে অনলাইন আবেদনের জন্য (http://ntrca.teletalk.com.bd) আহবান করা হচ্ছে। আবেদনের শেষ তারিখ ২৯ জানুয়ারি ২০২৩।

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তি ২০২২

চাকরির ধরনসরকারি চাকরি
কর্তৃপক্ষবেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)
জেলাসকল জেলা
পদের ধরনএমপিও ভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক পদ
পদের সংখ্যা৬৮,৩৯০ জন
শিক্ষাগত যোগ্যতাস্নাতকোত্তর ডিগ্রি
আবেদন শুরুর তারিখ২৯ ডিসেম্বর, ২০২২
আবেদনের শেষ তারিখ২৯ জানুয়ারি, ২০২৩
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদনের লিংকhttp://ntrca.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইটhttp://www.ntrca.gov.bd

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি ২০২২ (চতুর্থ) : আবেদনের যোগ্যতা

আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে। নিচে এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২ বিস্তারিত দেখুন ।

আবেদন প্রক্রিয়া শুরুঃ ২৯/১২/২০২২
আবেদনের শেষ তারিখঃ ২৯/০১/২০২৩
আবেদনের ঠিকানাঃ
ngi.teletalk.com.bd

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২
এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২
এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২
এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২
এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২
এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২

নিয়োগ দিচ্ছে – এনটিআরসি

প্রতিষ্ঠান প্রধান কর্তৃক দাখিলকৃত শূন্য পদসমূহের চাহিদা সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে সংগৃহীত এবং সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে পুনঃযাচাইকৃত হওয়ায় ভুল চাহিদাজনিত কারণে নিয়োগ সুপারিশে কোন জটিলতার জন্য এনটিআরসিএ কোনভাবে দায়ী থাকবে না।

আবেদনকারীর বয়স ২৫ মার্চ ২০২০ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে।

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২ এর আবেদনে প্রত্যেক আবেদনের জন্য আবেদনকারীকে ১০০০ টাকা হারে ফি জমা দিতে হবে। নির্ধারিত হারে ফি জমা না দিলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

(e-Application) পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময় ২৯ ডিসেম্বর ২০২২ বেলা ১২.০০ ঘটিকা। (e-Application) জমা প্রদানের শেষ তারিখ ও সময় ২৯ জানুয়ারী ২০২৩ তারিখ সময় রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত।

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি ২০২২ অনলাইনে আবেদন ও ফি জমা দেওয়া সংক্রান্ত নিয়ম টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইট এবং এনটিআরসিএ এর ওয়েবসাইট-এ স্বতন্ত্রভাবে প্রদর্শন করা হয়েছে৷ এ বিষয়ের একটি নমুনা (ডেমো) টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইটে পাওয়া যাবে।

Ntrca নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

e-Application ফরম পূরণের ক্ষেত্রে আবেদনকারীর নামের বানানসহ অন্যান্য তথ্যাদি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরূপ হতে হবে। নামের বানান অনুরূপ না হলে বা ভুল বানান ব্যবহার করলে কম্পিউটার প্রসেসিং এ বিভ্রাট ঘটবে যার দায় সংশ্লিষ্ট আবেদনকারীকে বহন করতে হবে।

প্রতিটি পদের জন্য প্রাপ্ত সকল বৈধ আবেদনকারী অনলাইনে সফলভাবে আবেদন পেশ করার পর এনটিআরসিএ পক্ষ থেকে স্বয়ংক্রিয়ভাবে একটি SMS পাবেন। এছাড়া আবেদনকারীকে স্ব উদ্যোগে দাখিলকৃত আবেদনের একটি প্রিন্ট কপি সংরক্ষণ করতে হবে।

মহিলা শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা) পদের জন্য শুধুমাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন। মহিলা শিক্ষা প্রতিষ্ঠানে পুরুষ প্রার্থীগণের আবেদন গ্রহণযোগ্য নয় ।

সাম্প্রতিক সকল চাকরির খবর দেখুন

বেসরকারি শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তি ২০২৩

ইতঃপূর্বে এনটিআরসিএ পক্ষ হতে ১ম-৫ম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সকল নিবন্ধন সনদধারীদের তথ্য ngi.teletalk.com.bd এর মাধ্যমে হালনাগাদ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছিল। যারা এ পর্যন্ত উক্ত তথ্য হালনাগাদ করেননি তাদেরকে (e-Application) করার পূর্বে আবশ্যিকভাবে সংশ্লিষ্ট তথ্যাদি অবিলম্বে হালনাগাদ করার জন্য অনুরোধ করা হল।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী প্রার্থীকে আবশ্যিকভাবে কেবলমাত্র তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লেখিত বিষয় সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে। আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে নিয়োগ সুপারিশ প্রাপ্ত হলে, উক্ত সুপারিশ বাতিলকরণ সহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিয়োগ সুপারিশে বর্ণিত সময় সীমার মধ্যে যদি কোন শিক্ষা প্রতিষ্ঠান সুপারিশকৃত প্রার্থীকে নিয়োগ পত্র প্রদানে ব্যর্থ হয় তবে মহামান্য হাইকোর্ট বিভাগের আদেশ অনুযায়ী এ সকল প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি বাতিল করণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রাপ্ত আবেদনসমূহ সরকারি বিধি-বিধান অনুসরণ করে সমন্বিত জাতীয় মেধা তালিকা হতে মেধার ভিত্তিতে চূড়ান্ত ভাবে নিয়োগ সুপারিশের জন্য বাছাই করে নিয়োগের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান বরাবর সুপারিশপত্র প্রেরণ করা হবে এবং নির্বাচিত প্রার্থীকে SMS এর মাধ্যমে অবহিত করা হবে।

মামলা/আইনগত কোন জটিলতার কারণে অনলাইনে প্রকাশিত বিজ্ঞপ্তি e-Advertisement এর কোন পদে নিয়োগ প্রদান সম্ভব না হলে বর্ণিত কারণের জন্য এনটিআরসিএ দায়ী থাকবে না।

About Apply For Jobs

Check Also

DOE Job Circular 2023

DOE Job Circular 2023 – doe.teletalk.com.bd

DOE Job Circular 2023: The Department of Environment’s job circular for 2023 has been posted …

Leave a Reply