ইতালিতে বিশাল নিয়োগ ৮৩ হাজার কর্মী বাংলাদেশসহ ৩৩টি দেশ আবেদন করতে পারবেন

Rate this post

ইতালিতে বিশাল নিয়োগ ৮৩ হাজার কর্মী

ইতালিতে বিশাল নিয়োগ ৮৩ হাজার কর্মী: বাংলাদেশসহ ৩৩টি দেশ আবেদন করতে পারবেন । ৮৩ হাজার কর্মী নেবে পশ্চিম ইউরোপের দেশ ইতালি, সিজনাল, নন-সিজনাল ও স্পন্সর বা উদ্যোক্তা ভিসায় । বিভিন্ন সেক্টরে কর্মী নিয়োগের ক্ষেত্রে বাংলাদেশসহ ৩৩টি দেশ অন্তর্ভুক্ত আছে। তবে কোনো নির্দিষ্ট দেশের জন্য নির্ধারিত কোটার কথা উল্লেখ করা হয়নি এভাবে এখনো কোনো কিছু বলা হয় নি তবে হলেই জানতে পারবেন । বিস্তারিত দেখুন নিচের মূল্যবান লেখাটিতে ।

৮৩ হাজার কর্মী নেবে ইতালি

উক্ত অর্থ্যাৎ ইতালিতে সিজনাল ভিসায় নিয়োগ পাবেন ৪৪ হাজার জন। এর মধ্যে যেসব কর্মী গত পাঁচ বছরের মধ্যে ইতালিতে সিজনাল ভিসায় নিয়োগ পেয়ে চাকরি করে মেয়াদ শেষে নিজ দেশে ফিরে গেছেন, তাঁদের ১৫০০ জনের কোটা বরাদ্দ থাকবে। সিজনাল ভিসায় কৃষিকাজের জন্য কোটা বরাদ্দ ২২ হাজার জনের

সিজনাল ভিসায় নিয়োগ ৪৪ হাজার

নন-সিজনাল, স্পন্সর বা উদ্যোক্তা ভিসায় নেওয়া হবে ৩৮ হাজার ৭০৫ জন কর্মী। নন-সিজনাল ভিসায় মালবাহী পরিবহনের জন্য চালক, নির্মাণশিল্প, পর্যটন ও আবাসন ব্যবস্থাপনা, কারিগরি, টেলিযোগাযোগ, জাহাজ নির্মাণ, খাদ্যসামগ্রী বিক্রয় ও ব্যবস্থাপনা সেক্টরে কর্মী নিয়োগের ক্ষেত্রে বাংলাদেশসহ ৩৩টি দেশ অন্তর্ভুক্ত আছে। তবে কোনো নির্দিষ্ট দেশের জন্য নির্ধারিত কোটার কথা উল্লেখ করা হয়নি।

নন-সিজনাল ভিসায় নিয়োগ ৩৮ হাজার ৭০৫ জন

ইতালিতে অবস্থানরত সিজনাল ভিসায় এবং শিক্ষা বা প্রশিক্ষণ ভিসায় আগত ছয় হাজার ৬০০ জনের ভিসা পরিবর্তন করে স্থায়ী কর্মী ভিসার (নন-সিজনাল ভিসায়) রূপান্তর করার সুযোগ থাকবে।

ভিসা আবেদনের প্রয়োজনীয় কাগজপত্রাদি :

  • নির্ধারিত মেয়াদসহ পাসপোর্ট এবং পাসপোর্টের তথ্যসংক্রান্ত পাতার দুই সেট ফটোকপি।
  • দুই কপি সাম্প্রতিক তোলা ছবি (৪.০–৩.৫ সেমি সাইজের সাদা ব্যাকগ্রাউন্ডের )
  • আবেদনকারীর স্বাক্ষরসহ পূরণ করা ভিসা আবেদনপত্র।
ইতালিতে বিশাল নিয়োগ ৮৩ হাজার কর্মী

ভিসা আবেদনের ধাপসমূহ:

#ভিসার ধরন নির্বাচন: সর্বপ্রথম সঠিক ভিসা নির্বাচন করুন। প্রথম ধাপে আপনার জন্য প্রযোজ্য ভিসার ধরন নির্ধারণ ও আপনি এটির জন্য আবেদন করার যোগ্য কি না যাচাই করুন। আবেদনের সঙ্গে যেসব কাগজপত্র জমা দিতে হবে, আবেদনপ্রক্রিয়ার সময়কাল কত দিন এবং ফি কত, জেনে নিন। আবেদনের সময় অবশ্যই আপনার ভিসা বিভাগের জন্য প্রযোজ্য নির্দেশিকা মেনে চলুন।

ইতালিতে চাকরির সুযোগ

আরো প্রয়োজনীয় কিছু তথ্য দেখুন:

  • ১৮ বছরের কম বয়সীদের পাসপোর্ট সংগ্রহকালে আইনগত অভিভাবক সঙ্গে থাকতে হবে।
  • প্রাপ্তবয়স্ক আবেদনকারীদের নিজে উপস্থিত থেকে পাসপোর্ট সংগ্রহ করতে হবে।
  • মূল রসিদ এবং যেকোনো ধরনের সরকারি পরিচয়পত্র সঙ্গে থাকতে হবে।
  • আবেদনের লিংক : www.esteri.it/visti/home_eng.asp
ইতালিতে বিশাল নিয়োগ ৮৩ হাজার কর্মী

#আবেদনপ্রক্রিয়া: যদি আপনি যোগ্য হন, তাহলে ফরম ডাউনলোড করে ‘ডি-টাইপ’ (দীর্ঘমেয়াদি) বা ‘সি-টাইপ’ (স্বল্পমেয়াদি), যেটি আপনার জন্য প্রযোজ্য, সেটি পূরণ করে প্রিন্ট করুন এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ ভিসা আবেদন কেন্দ্রে এনে জমা করুন।

#অ্যাপয়েন্টমেন্ট: এই অংশে ভিসা আবেদন কেন্দ্র নির্বাচন করুন। বর্তমানে জমা করতে কোনো অ্যাপয়েন্টমেন্টের প্রয়োজন নেই।

#আবেদনের খরচ বা ফি : আপনার নির্ধারিত ফি কত, দেখে নিন। আপনার আবেদনপত্র পূরণ এবং অন্যান্য কাগজপত্র তৈরি হয়ে গেলে নির্ধারিত ফি জমা দিন। ভিসা আবেদন কেন্দ্রে কিংবা ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড দিয়ে ফি দিতে পারবেন।

#আবেদনের হাল অবস্থা ট্র্যাক করুন : আপনার আবেদনপ্রক্রিয়ার সর্বশেষ কোন অবস্থায় আছে, সেটি অনলাইনে জানতে পারবেন। এ ছাড়া আবেদনের সময় দেওয়া আপনার মোবাইল নম্বরে পাসপোর্ট সংগ্রহ বা ভিসাপ্রাপ্তির তথ্য জানিয়ে দেওয়া হবে।

#পাসপোর্ট সংগ্রহ : সব শেষে ভিসা কেন্দ্র থেকে এসএমএস পাওয়ার পর সেখানে গিয়ে আপনার পাসপোর্ট সংগ্রহ করুন।

৮৩,০০০ কর্মী নিচ্ছে ইতালি

ইতালিতে বিশাল নিয়োগ ৮৩ হাজার কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি: এ সুযোগ বার বার আসে না বিদেশে চাকরি করার মতো অফার সব সময় সার্কুলার ও সাধারনত হয় না । তাই সবার জন্য এবার একটি দারুন সুযোগ রয়েছে তাদের নিয়ম অনুযায়ী আবেদন করতে পারবেন মোট ৩৩ টি দেশ তার মধ্যে বাংলাদেশের নাগরিকগনও এ নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন । এবং এরকম আর ৩৩টি দেশের নাগরিকগণ এই সার্কুলারে আবেদন করতে পারবে অনলাইনের মাধ্যমে । এ ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের ওয়েবটির সাথে থাকুন এবং সকল ধরনের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিগুলো সবার আগে জানুন, আবেদন করে চাকরির সুযোগ নিন , জীবনকে বদলে ফেলুন এই প্রত্যাশায় আমাদের কাম্য ।

Leave a Comment